বাসস ক্রীড়া-১ : সিডনি থান্ডারের সাথে চুক্তি করলেন রুট ও বাটলার

161

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-রুট-বাটলার
সিডনি থান্ডারের সাথে চুক্তি করলেন রুট ও বাটলার
সিডনি, ২৪ আগস্ট ২০১৮ (বাসস) : অস্ট্রেলিয়ার ঘরোয়া আসর বিগ ব্যাশ টি-২০ লিগের আগামী মৌসুমের জন্য সিডনি থান্ডারের সাথে চুক্তিবদ্ধ হলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট ও উইকেটরক্ষক জশ বাটলার। আগামী ডিসেম্বরে শুরু হওয়া লিগে মাত্র সাত ম্যাচ খেলার সুযোগ পাবেন রুট ও বাটলার। কারন জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ রয়েছে ইংল্যান্ডের। ঐ সিরিজের আগে যতুটুক সময় থাকবে তাতে সাত ম্যাচের বেশি খেলতে পারবেন না রুট ও বাটলার।
বিগ ব্যাশে চুক্তিবদ্ধ হওয়া রুটের জন্য সুখবরই। কারণ, গেলো মাসে ইংল্যান্ডের টি-২০ দল থেকে বাদ পড়েন তিনি। এ ছাড়া টি-২০ ফরম্যাটে আরও উন্নতির জন্য ফ্র্যাঞ্চাইজিভিত্তিক দলে খেলতে চেয়েছিলেন রুট। সে জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আইপিএল) গেল আসরে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন রুট। কিন্তু তার প্রতি কোন আগ্রহই দেখাইনি আইপিএলের ফ্রাঞ্চাইজিরা।
টি-২০ নিয়ে যতটা চিন্তা রুটের, বাটলারের অবশ্য তার ছিটেফটাও নেই। কারণ, এই ফরম্যাটে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের একজন বাটলার। গেলো আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে ব্যাট হাতে চৌকস নৈপুণ্য প্রদর্শন করেছেন তিনি। এ ছাড়া গেলো বছর সিডনি থান্ডারের হয়ে ছয় ইনিংসে ২০২ রান করেছিলেন বাটলার।
আগামী ১৯ ডিসেম্বর থেকে শুরু হবে বিগ ব্যাশ টি-২০ লিগের অস্টম আসর।
বাসস/এএমটি/১৪৩০/-স্বব