বাসস ক্রীড়া-১২ : মার্শালের সেঞ্চুরিতে লিড পেল ঢাকা মেট্রো

103

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-এনসিএল
মার্শালের সেঞ্চুরিতে লিড পেল ঢাকা মেট্রো
ঢাকা, ২৩ মার্চ ২০২১ (বাসস) : অধিনায়ক মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসরের প্রথম রাউন্ডে দ্বিতীয় স্তরে ম্যাচের দ্বিতীয় দিন শেষে বরিশাল বিভাগের বিপক্ষে লিড পেয়েছে ঢাকা মেট্রো।
শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিনই বরিশালকে ২৪১ রানে অলআউট করে দেয় ঢাকা মেট্রো। জবাবে দ্বিতীয় দিন শেষে আজ ৭ উইকেটে ৩২৪ রান করেছে ঢাকা মেট্রো। ৩ উইকেট হাতে নিয়ে ৮৩ রানে এগিয়ে ঢাকা মেট্রো। চার নম্বরে নেমে ১১২ রান করেছেন মার্শাল।
প্রথম দিন শেষে ১ উইকেটে ২৯ রান করেছিলো ঢাকা মেট্রো। ১০ রান করে আউট হন ওপেনার আমিনুল ইসলাম ইমন। জাহিদুজ্জামান ৭ ও শামসুর রহমান ১২ রানে অপরাজিত ছিলেন।
জাহিদুজ্জামান ৬০ ও শামসুর ২৩ রানে আউট হন। পাঁচ নম্বরে নামা আল-আমিন ৮ রানে ফিরলে, জুটি বাঁধেন মার্শাল ও উইকেটরক্ষক জাবিদ হোসেন। ষষ্ঠ উইকেটে ৮৩ রানের জুটি গড়েন তারা। মার্শালের আউটে ভাঙ্গে জুটি। ১৬৫ বল খেলে ১৩টি চারে নিজের ইনিংস সাজান তিনি।
৪১ রানে আউট জাবিদ। লোয়ার-অর্ডারের দুই ব্যাটসম্যান শহিদুল ইসলাম ও আবু হায়দার অপরাজিত থেকে দিন শেষ করেছেন। শহিদুল ৪২ ও আবু হায়দার ২১ রানে অপরাজিত আছেন।
বরিশালের অধিনায়ক ফজলে মাহমুদ নয় জন বোলার ব্যবহার করেছেন। এর মধ্যে ২টি করে উইকেট নেন কামরুল ইসলাম-মনির হোসেন। ১টি করে উইকেট নেন সোহাগ গাজী-তানভীর ইসলাম।
বাসস/এএমটি/১৮২১/স্বব