বাসস দেশ-২৬ : নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫২৫ পরিবারের মধ্যে গাছের চারা, মাস্ক ও সাবান বিতরণ

78

বাসস দেশ-২৬
ক্ষুদ্র নৃ-গোষ্ঠী-সহযোগিতা
নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৫২৫ পরিবারের মধ্যে গাছের চারা, মাস্ক ও সাবান বিতরণ
নওগাঁ, ২৩ মার্চ, ২০২১ (বাসস) : জেলার মহাদেবপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের মধ্যে গাছের চারা, ফেস মাস্ক এবং সাবান বিতরণ করা হয়েছে।
করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধি জন্য বেসরকারী উন্নয়ন সংগঠন পল্লী সহযোগিতা বিষয়ক সংস্থা ”আরকো” এগ্রিকালচার এন্ড ফুড সিকিউরিটি এ্যাসিসট্যান্স প্রকল্পের আওতায় এলাকার ৫২৫টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মধ্যে এসব বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে মহাদেবপুর উপজেলার ধনজইল বাজারে চেরাগপুর ইউনিয়ন পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব গাছের চারা, মাস্ক ও সাবান বিতরণ করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. শামসুল ওয়াদুদ।
আরকো’র নির্বাহী কমিটির সভাপতি সাবেক এমপি বেগম শাহিন মনোয়ারা হকের সভাপতিত্বে আয়োজিত এক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চেরাগপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিবনাথ মিশ্র এবং আরকো’র নির্বাহী পরিচালক সজল কুমার চৌধুরী বক্তব্য রাখেন।
মহাদেবপুর উপজেলার চেরাগপুর ও পার্শ্ববর্তী ইউনিয়ন সমূহের ৫২৫ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের মধ্যে বারী-৪ জাতের ১টি করে আমগাছের চারা, বারী-১ জাতের ১টি করে মাল্টা চারা, রেডলেডি জাতের ৪টি করে পেঁপে চারা, ৫টি করে মাস্ক এবং ১টি করে সাবান বিতরণ করা হয়।
বাসস/এনডি/সংবাদদাতা১৭০০/-কেজিএ