নাটোরে বেশি দামে সয়াবিন তেল বিক্রি ও মূল্যতালিকা প্রদর্শন না করায় জরিমানা

239

নাটোর, ২২ মার্চ, ২০২১ (বাসস) : জেলায় আজ অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রি এবং পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট একলাখ ২৬ হাজার পাঁচশ’ টাকা অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।
আজ সোমবার সকাল থেকে শহরের নীচাবাজার এবং স্টেশনবাজার এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
অভিযানকালে স্টেশনবাজার এলাকার পাইকারী তেল বিক্রেতা মেসার্স মিরাজ অয়েল লিমিটেডকে খোলা সয়াবিন তেল অধিকমূল্যে বিক্রি করায় ৫০ হাজার টাকা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় আরো ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকায় পাইকারী তেল বিক্রেতা ঘোষ অয়েল লিমিটেডকে অতিরিক্ত দামে তেল বিক্রির দায়ে ৫০ হাজার টাকার দন্ড প্রদান করা হয়।
অন্যদিকে নীচাবাজার এলাকার তিনটি খুচরা ব্যবসা প্রতিষ্ঠানকে অতিরিক্ত দামে সয়াবিন তেল বিক্রির দায়ে মোট সাড়ে ছয়হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শামসুল আলম ও জেলা বাজার মনিটরিং কর্মকর্তা নূর মোমেন উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুসারে এ অর্থদন্ড প্রদান করা হয়েছে।