বাসস দেশ-৪৩ : আতিক উল্লাহ খান মাসুদের মৃত্যুতে ডিএনসিসি ও ডিএসসিসি মেয়রের শোক

77

বাসস দেশ-৪৩
মেয়র-শোক
আতিক উল্লাহ খান মাসুদের মৃত্যুতে ডিএনসিসি ও ডিএসসিসি মেয়রের শোক
ঢাকা, ২২ মার্চ, ২০২১ (বাসস) : দৈনিক জনকন্ঠের প্রকাশক ও সম্পাদক আতিক উল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।
আজ পৃথক শোক বার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শোক বার্তায় ডিএনসিসি মেয়র বলেন, আতিক উল্লাহ খান মাসুদ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে দীর্ঘকাল ধরে দেশের একটি গুরুত্বপূর্ণ সংবাদপত্র প্রকাশ ও সম্পাদনা করেছেন। তাঁর মৃত্যুতে দেশ একজন বরেণ্য সম্পাদককে হারালো।
শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, ‘আতিকুল্লাহ খান মাসুদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। রণাঙ্গনের এই বীর মুক্তিযুদ্ধের পরও তাঁর সেই সংগ্রাম অব্যাহত রেখেছিলেন।’
মেয়র বলেন, সাম্প্রদায়িক অপশক্তির আস্ফালন এবং মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তির বিরুদ্ধে তিনি আজন্ম সরব ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের এই সৈনিক মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে জীবনের প্রতিটি মুহূর্ত ব্যয় করেছেন। প্রগতিশীল বাংলাদেশ বিনির্মাণে তাঁর মৃত্যু এক অপূরণীয় ক্ষতি। তরুণ প্রজন্ম যুগে যুগে তার সাহসী সম্পাদনার মাঝে অনুপ্রেরণা খুঁজে পাবে। তার বলিষ্ট কর্মকান্ডের মাঝেই তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন।
বাসস/সবি/এমএসএইচ/১৭৩০/কেকে