মেহেরপুরে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

164

মেহেরপুর, ২২ মার্চ, ২০২১ (বাসস) : জেলা সদর উপজেলার হিজুলি গ্রামের নুর ইসলাম হত্যা মামলায় পাঁচব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছে আদালত। আজ সোমবার দুপুরে মেহেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ আদেশ দেন।
সাজাপ্রাপ্তরা হলেন- হিজুলী গ্রামের আইজুদ্দিনের ছেলে সাগর আলী, আলী মহালদারের ছেলে মোহাম্মদ হক, নজর উদ্দিনের ছেলে হামিদুল ইসলাম, মফিজ উদ্দিনের ছেলে মোহাম্মদ সোনা এবং সদর উপজেলার গোভিপুর গ্রামের তাহাজ উদ্দিনের ছেলে আলফাজ উদ্দিন। সাজাপ্রাপ্ত সাগর আলী এবং মোহাম্মদ হককে কারাগারে পাঠানো হয়েছে। সাজাপ্রাপ্ত অপর আসামি আলফাজ, হামিদুল ও সোনা পলাতক রয়েছে।
মামলার বিবরণে জানা গেছে- জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১০ সালের ২০ মার্চ রাতে হিজুলি গ্রামের নুর ইসলামকে দ-িতরা নির্মমভাবে খুন করে। পরদিন সকালে হিজুলি গ্রামের মাঠ থেকে নুর ইসলামের লাশ উদ্ধার করা হয়। হত্যা ঘটনায় নুর ইসলামের স্ত্রী সাকেলা খাতুন বাদী হয়ে ১১ জনকে আসামী করে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা এস আই কামাল তদন্ত শেষে দ-িতদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ১৪ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজী শহীদুল হক এবং আসামিপক্ষে অ্যাডভোকেট আসাদুল আজম খোকন কৌশলী ছিলেন।