বরিশালে দৃষ্টিনন্দন ড্রেজার বেইজ জামে মসজিদের কাজ সম্পন্ন

259

বরিশাল, ২২ মার্চ, ২০২১ (বাসস) : নগরীতে প্রায় ৯০ লাখ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন “ড্রেজার বেইজ জামে মসজিদ’র” নির্মাণ কাজ সম্পন্ন করেছে বিআইডব্লিটিএ প্রকৌশল বিভাগ। চলছে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ।
বিআইডব্লিটিএ প্রকৌশল বিভাগ’র সংশ্লিষ্ট সূত্র জানায়, নগরীর প্রাণকেন্দ্র বান্ধ রোডে ২ হাজার ৬৫ বর্গফুট শীততাপ নিয়ন্ত্রিত “ড্রেজার বেইজ জামে মসজিদ” টি নির্মাণে সময় লেগেছে প্রায় এক বছরের বেশি। সব কিছু ঠিকমতো থাকলে আসছে পবিত্র শবে-বরাত’র দিন মুসল্লিদের জন্য উম্মুক্ত করে দেয়া হবে। জিওবি-এর অর্থ্যায়নে নির্মাণ করা হয়েছে এ মসজিদটি।
সংশ্লিষ্ট সূত্র আরো জানায়, রাজধানী ঢাকা থেকে নির্মাণ শ্রমিক এনে ডিজিটাল মসজিদের আদলে এ মসজিদটি নির্মাণ করা হয়েছে। আধুনিক আলোকসজ্জা ও অত্যাধুনিক টাইলস-এর সমারহে নির্মিত এ মসজিদটি হয়ে উঠেছে দৃষ্টিনন্দন।
এবিষয়ে বিআইডব্লিটিএ-এর কর্মচারী রেজাউল ইসলাম ও মো. জামাল হোসেন বলেন, বিআইডব্লিটিএ অফিস সংলগ্ন কোন মসজিদ নেই। বিআইডব্লিটিএ-এর ড্রেজার বেইজ জামে মসজিদটি নির্মাণের ফলে মুসল্লিরা উপকৃত হয়েছে।
এ প্রসঙ্গে বরিশাল অভ্যন্তরীণ নৌ-পরিবহন (বিআইডব্লিটিএ)-এর নির্বাহী প্রকৌশলী মো. মামুন উর রশিদ বলেন, বরিশাল বিআইডব্লিটিএ-এর কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় মুসল্লিদের নামাজের সুবিধার্থে এ মসজিদটি নির্মাণ করা হয়েছে। বর্তমান সরকারের সহযোগিতায় জনস্বার্থে ভবিষ্যতেও এ ধরনের সকল প্রকার নির্মাণ কাজে অগ্রনী ভূমিকা পালন করবে বিআইডব্লিটিএ প্রকৌশল বিভাগ।