বাসস ক্রীড়া-১০ : ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন আর্চার

87

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-আর্চার
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন আর্চার
লন্ডন, ২১ মার্চ ২০২১ (বাসস) : কনুইর ইনজুরির কারণে ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের তারকা পেসার জোফরা আর্চার। এমনকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের শুরু থেকে দেখা যাবে না তাকে। আজ এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
গতকাল শেষ হওয়া ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টুয়েন্টিতে সিরিজের সবকটিতেই খেলেছেন আর্চার। সিরিজটি ৩-২ ব্যবধানে হারে ইংল্যান্ড।
সিরিজে নিজের সর্বোচ্চ ২০ ওভারই বল করেছেন আর্চার। কিন্তু কনুই নিয়ে তাকে সমস্যায় ভুগতে দেখা গেছে এবং ম্যাচ চলাকালীন পরিচর্যাও করেছেন তিনি।
কনুই’র ইনজুরির কারনেই ভারত সফরের শুরুতে চার ম্যাচ টেস্ট সিরিজের দু’টি মিস করেছিলেন সাসেক্সের পেসার আর্চার। চিকিৎসার জন্য তাকে দেশে ফেরত পাঠানো হচ্ছে।
এর ফলে পুনেতে হতে যাওয়া ভারতের বিপক্ষে তিন ম্যাচের সিরিজটি মিস করতে যাচ্ছেন আর্চার। পরবর্তীতে আইপিএলের শেষ দিকে রাজস্থান রয়্যালসে যোগ দিবেন তিনি।
ইসিবির বিবৃতিতে বলা হয়, ‘কনুইর ইনজুরির চিকিৎসার জন্য দেশে ফিরে যাচ্ছেন আর্চার।’
তারা আরও জানায়, ‘টি-টুয়েন্টি সিরিজ চলাকালীন আর্চারের কনুইর সমস্যাটি আরও খারাপ হয়েছে এবং পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখা কঠিন চ্যালেঞ্জের ছিলো। ওয়ানডে সিরিজের জন্য আর্চার ফিট নয়। ইসিবি মেডিকেল টিম তাকে পর্যবেক্ষণ করবে, তার সাথে চিকিৎসা পরিকল্পনা করবে এবং সঠিক সময়ে মাঠে ফেরার সূচি তৈরি করবে। সেই সাথে এ বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের শুরুটা মিস করবে।’
বাসস/এএমটি/১৯৪১/স্বব