বাসস দেশ-৩৮ : ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ থেকে ৮টি চোরাই গাড়ি উদ্ধার ॥ গ্রেফতার ৪

89

বাসস দেশ-৩৮
অভিযান-গাড়ি উদ্ধার- গ্রেফতার
ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ থেকে ৮টি চোরাই গাড়ি উদ্ধার ॥ গ্রেফতার ৪
ঢাকা, ২১, মার্চ, ২০২১ (বাসস) : ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলায় অভিযান চালিয়ে ৮টি চোরাই গাড়ি উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। এসময় গাড়ি চোরচক্রের ৪সদস্যকেও গ্রেফতার করা হয়।
তারা হচ্ছে- নূরুল হক,আব্দুল আলিম ওরফে ইমন, মো: হৃদয় পাঠান ওরফে উজ্জ্বল পাঠান ও এ এইচ রুবেল।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সংঘবদ্ধ অপরাধ,গাড়ি চুরি প্রতিরোধ ও উদ্ধার টিমের সহকারী পুলিশ কমিশনার মো:আশারাফুল ইসলাম জনান, গাড়ি চুরি হওয়ার পর ঘটনাস্থল হতে সংগৃহীত সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায় কয়েক মুহূর্তের ব্যবধানে নকল চাবি দিয়ে গাড়ির দরজা খুলে গাড়ি স্টার্ট দিয়ে চুরি করে নিয়ে যাচ্ছে। পরে গোয়েন্দা পুলিশ এই চক্রের সদস্যদের সনাক্ত করে। গত ২৮ জানুয়ারি চোরাই প্রাইভেটকারসহ নূরুল হককে (২৪) গ্রেফতার করে। তার দেওয়া তথ্যানুযায়ী গত ১২ মার্চ ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর থানা এলাকা থেকে ১টি চোরাই প্রাইভেটকার ও ১টি মাইক্রোবাসসহ আব্দুল আলিম ওরফে ইমনকে (৩৩) গ্রেফতার করা হয়। তাদের আদালতে পাঠানো হয়েছে।
তিনি বলেন, গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে গত ১৬ মার্চ হবিগঞ্জ জেলার মাধবপুর থানা এলাকা থেকে হৃদয় পাঠান ওরফে উজ্জ্বল পাঠান (২৯) ও এ এইচ রুবেলকে (৩৭) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫ টি প্রাইভেটকার উদ্ধার করা হয়।
অপরাধের কৌশল সম্পর্কে তিনি জানান, এ চক্রের সদস্যরা বেশ কয়েকটি ভাগে বিভক্ত হয়ে গাড়ি চুরির সিন্ডিকেট গড়ে তোলে। এ চক্রের ২/৩ জনের একটি গ্রুপ বিভিন্ন এলাকায় ঘুরে টার্গেট গাড়ি খুঁজতে থাকে। টার্গেটকৃত গাড়ি পেলে সময় ও সুযোগ বুঝে কয়েক মূহুর্তের ব্যবধানে নকল চাবি দিয়ে গাড়ির দরজা খুলে গাড়ি স্টার্ট দিয়ে ছুটে যায় নারায়ণগঞ্জের আড়াইহাজার, পূর্বাচল বা কাচঁপুর ব্রীজের দিকে। সামনে ও পেছনে বাইক বা অন্য কোন গাড়িতে থাকে এ চক্রের বাকি সদস্যরা। সেখান থেকে তাদের একজন দক্ষ চালক ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, সুনামগঞ্জ বা মৌলভীবাজারের চোরাই গাড়ি বিক্রির সিন্ডিকেটের কাছে গাড়িটি পৌঁছে দেয় ।
বাসস/সবি/এমএমবি/১৮২৫/কেকে