বাসস দেশ-৩৫ : রাজধানীতে ১৪ হাজার মাস্ক বিতরণ ডিএমপি’র

98

বাসস দেশ-৩৫
ডিএমডি-মাস্ক-বিতরণ
রাজধানীতে ১৪ হাজার মাস্ক বিতরণ ডিএমপি’র
ঢাকা, ২১ মার্চ, ২০২১ (বাসস) : করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে আবারো মাঠপর্যায়ে তৎপরতা শুরু করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
ডিএমপি’র উদ্যোগে আজ রাজধানীতে ১৪ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে।
করোনা মোকাবেলায় জনসাধারণকে সচেতন, অনুপ্রাণিত, মাস্ক পরতে ও স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধ করতে এ তৎপরতা শুরু করে পুলিশ।
‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে আইজিপি’র নির্দেশক্রমে আজ রোববার রাজধানী ঢাকাসহ সারাদেশে পুলিশের এ বিশেষ কর্মসূচি শুরু করা হয়েছে। এ কর্মসূচি শুরুর প্রথম দিনে রাজধানীর বিমানবন্দর, ফার্মগেট ও রাজারবাগ এলাকায় ১৪ হাজার মানুষের মধ্যে মাস্ক বিতরণ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা ও তেজগাঁও বিভাগ।
রাজধানীর বিমানবন্দর রেলস্টেশন গোলচত্বর এলাকায় ৫ হাজার মাস্ক বিতরণ কার্যক্রমের নেতৃত্ব দেন উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মোহাম্মদ শহিদুল্লাহ।
বিমানবন্দর গোলচত্বর, বিমানবন্দর রেলস্টেশন, বিমানবন্দর রোডের বাসের যাত্রী, সাধারণ মানুষ ও শিশু,নারী-পুরুষ পথচারীদের মুখে মাস্ক পরিয়ে দেন পুলিশের এ কর্মকর্তা।
মাস্ক বিতরকালে উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মোহাম্মদ কামরুজ্জামান সর্দার, (এডিসি) তাপস কুমার দাস, (এডিসি) মো. হাফিজুর রহমান, সিনিয়র সহকারি পুলিশ কমিশনার (এসি) মো. রেজাউল করিম রেজা, বিমান বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) বি এম ফরমান আলী, উত্তরা পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.কামাল উদ্দিন, পেট্রোল ইন্সপ্যাক্টর (পিআই) মনিরুল ইসলাম মনিরসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মাস্ক বিতরণ শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে ডিসি মো. শহিদুল্লাহ বলেন, ‘নতুন করে করোনার প্রকোপের কারনে আইজিপি ও ডিএমপি কমিশনারের নির্দেশে সাধারন মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে মাস্ক বিতরন করা হচ্ছে। সেই সাথে সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ করতে আহবান জানানো হচ্ছে।
অপর দিকে, আজ রাজধানীর ফার্মগেট এলাকায় ৫ হাজার মাস্ক বিতরণ এ কার্যক্রমের নেতৃত্ব দেন তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হারুন-অর-রশীদ।
মাস্ক বিতরণ কালে উত্তরা বিভাগের ডিসি বলেন, দেশব্যাপী করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় পুলিশের মাস্ক বিতরণ কার্যক্রম আজ থেকে শুরু করা হয়েছে। মূলত জণগণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাস্ক বিতরণ করা হচ্ছে।
তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধি মানতে মাঠপর্যায়ে সবাইকে উদ্বুদ্ধ করতে পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। অর্থনৈতিক ও জীবনধারা স্বাভাবিক রাখার পাশাপাশি করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সচেতনতা সৃষ্টি করতে পুলিশ আজ থেকে মাঠে কাজ করছেন।
তিনি বলেন, ‘অনেকেই ইতোমধ্যে টিকা নিয়েছেন। কিন্তু এরপরেও সবাইকে মাস্ক পরতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনা মোকাবিলায় বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে।
উল্লেখ্য, এ পর্যন্ত পুলিশের ৮৭ জন সদস্য করোনায় মৃত্যুবরণ করেছেন এবং আক্রান্ত হয়েছেন ২০ হাজারের বেশি সদস্য।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৭৩৫/কেকে