লা লিগা: গোলরক্ষক বোনোর গোলে ভায়াদোলিদের সাথে ড্র করেছে সেভিয়া

254

মাদ্রিদ, ২১ মার্চ, ২০২১ (বাসস) : ইনজুরি টাইমের চতুর্থ মিনিট অর্থাৎ ৯৪ মিনিটে দারুন এক অপ্রত্যাশিত গোল করেছেন সেভিয়া গোলরক্ষক বোনো। আর তার এই গোলে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে শনিবার লিগায় ১-১ গোলে ড্র করে কোনমতে রক্ষা পেয়েছে সেভিয়া।
ইনজুরি টাইমে কর্নার থেকে দারুন এক ফিনিশিংয়ে বোনো বাম পায়ের জোড়ালো শটে সেভিয়াকে এক পয়েন্ট উপহার দেন। এই ড্রয়ে লা লিগার শিরোপা লড়াই থেকে অনেকটাই পিছিয়ে পড়লো সেভিয়া। বর্তমান তৃতীয় স্থানে থাকা বার্সেলোনার থেকে চার পয়েন্ট পিছিয়ে টেবিলের চতুর্থ স্থানে রয়েছে সেভিয়া। কিন্তু কাল ম্যাচ শেষে পুরো দল ও কোচিং স্টাফরা মাঠেই আনন্দ করেছে। বিশেষ করে একেবারে পরাজয়ের দ্বারপ্রান্তে থাকা দলটিকে যেভাবে বোনো রক্ষা করেছে তা সত্যিই অপ্রত্যাশিত।
সেভিয়ার প্রথম গোলরক্ষক হিসেবে লা লিগায় গোলের কৃতিত্ব দেখালেন বোনো। আর এবারের স্প্যানিশ শীর্ষ লিগে এনিয়ে গোলরক্ষকের গোল করার ঘটনা দ্বিতীয়। জানুয়ারিতে এ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে এইবারের মার্কো ডিমিত্রভ পেনাল্টি থেকে গোল করে সফল হয়েছিলেন। সেভিয়া কোচ জুলেন লোপেতেগুই বলেছেন, ‘এটা আমাদের জন্য দারুন একটি ম্যাচ ছিল। ম্যাচের শেষ পর্যন্ত আমরা এর আবহ ধরে রেখেছিলাম।’
সঠিক সময়ে সঠিক জায়গা থেকেই বোনো সেভিয়াকে পয়েন্ট উপহার দিয়েছেন। অস্কার রড্রিগুয়েজের ক্রস থেকে লুক ডি হজংয়ের হেড পোস্টের বাইর লেগে ফেরত আসে। ইউসেফ-এন নেসিরর পাস থেকে জুলেস কুন্ড শট নিতে ব্যর্থ হলে জটলার মধ্যে থেকে বোনো বল জালে জড়ান। এই গোলের পরপরই মরোক্কান এই গোলরক্ষক জার্সি খুলে মাথার উপর ঘুড়িয়ে আনন্দ প্রকাশ করতে থাকেন। ঘটনাটিতে অবশ্য তাকে হলুদ কার্ড পেতে হয়েছে। এর আগে ৪৪ মিনিটে স্পট কিক থেকে ফাবিয়ান ওরেলানা গোল করে ভায়াদোলিদকে এগিয়ে দিয়েছিলেন। এই ড্রয়ে টেবিলের ১৬তম স্থানেই থাকলো ভায়াদোলিদ।
দিনের শুরুতে করিম বেনজেমার জোড়া গোলে সেল্টা ভিগোকে ৩-১ গোলে পরাজিত করে জয়ের ধারা ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। ২০ ও ৩০ মিনিটে পরপর দুই গোল করে ফ্রেঞ্চম্যান বেনজেমা মাদ্রিদকে এগিয়ে দেন। দুটি গোলেরই যোগানদাতা ছিলেন টনি ক্রুস। ৪০ মিনিটে সান্টি মিনা সেল্টার হয়ে এক গোল পরিশোধ করেন। কিন্তু ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে আসেনসিও গ্যালাকটিকোদের জয় নিশ্চিত করেন। এই জয়ে টেবিলের শীর্ষে থাকা নগর প্রতিদ্বন্দ্বী এ্যাথলেটিকো মাদ্রিদের থেকে তিন পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে থাকলো বর্তমান চ্যাম্পিয়নরা।