দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৮, সুস্থ ১,৬১৮ জন

227

ঢাকা, ১৯ মার্চ, ২০২১ (বাসস) : দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ১৮ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬১৮ জন।
গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৮ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ২ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৬ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৬৪২ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫২ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৫৩ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬১৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ১৯ হাজার ১৪১ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ৯১ দশমিক ৬১ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০২ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৯১৭ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৬১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ২১ হাজার ২১২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ২ হাজার ১৮৭ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ০৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৪৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৪১ শতাংশ কম।
দেশে এ পর্যন্ত মোট ৪৩ লাখ ৬৮ হাজার ১১১ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৬৬ হাজার ৮৩৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৮ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১২ দশমিক ৯৮ শতাংশ।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৯৮৭ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ২১ হাজার ২১২ জনের। গতকালের চেয়ে আজ ২ হাজার ২২৫টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৯১৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২০ হাজার ৯২৫ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ২ হাজার ১৮টি কম নমুনা পরীক্ষা হয়েছে।