বাসস ক্রীড়া-৯ : আইপিএল খেলা ক্রিকেটারদের বাদ রেখে দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

91

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা
আইপিএল খেলা ক্রিকেটারদের বাদ রেখে দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার
ডারবান, ১৯ মার্চ ২০২১ (বাসস) : দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের জন্য দল ঘোষনা কনেরছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।
ভারতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) যারা খেলবেন, তাদেরকে টি-টুয়েন্টি দলে রাখেনি সিএসএ। তবে ওয়ানডে দলে রাখা হয়েছে ঐসব খেলোয়াড়কে।
এ কারণে টি-টুয়েন্টি দলে রাখাই হয়নি- কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, ডেভিড মিলার, এনরিচ নর্টি এবং লুঙ্গি এনগিডিকে।
টি-টুয়েন্টি দলে প্রথমবারের মত সুযোগ হয়েছে অলরাউন্ডার উইহান লুবে এবং ফাস্ট বোলার লিজাড উইলিয়ামস। লুবেকে শুধুমাত্র টি-টুয়েন্টির দলে এবং উইলিয়ামসকে দুই ফরম্যাটের দলেই রাখা হয়েছে।
এছাড়াও দলে রাখা হয়েছে পেসার সিসান্দা মাগালা। গত বছর ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে দলে থাকলেও, ফিটনেস সমস্যায় ম্যাচ খেলার সুযোগ হয়নি মাগালার।
পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও চার ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। সেঞ্চুরিয়ানে ওয়ানডে সিরিজ শুরু হবে ২ এপ্রিল। আর জোহানেসবার্গে টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে ১০ এপ্রিল।
দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দল : তেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), বিউরান হেন্ডরিক্স, হেনরিক ক্লাসেন, জানেমান মালান, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি, জন জন স্মাটস, রাশি ফন ডার ডুসেন, জুনিয়র ডালা, কেশব মাহারাজ, আইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিদি, এনরিচ নর্টি, আন্দিলে ফেলুকুওয়াও, লুথো শিপমালা, উয়ান মালদার, সিসান্দা মাগালা, কাইল ভেরেইনি, ড্যারিন ডুপাভিলন ও লিজাড উইলিয়ামস।
দক্ষিণ আফ্রিকা টি-টুয়েন্টি দল : তেম্বা বাভুমা (অধিনায়ক), বিজর্ন ফরচুইন, বিউরান হেন্ডরিক্স, রিজা হেন্ডরিক্স, হেনরিক ক্লাসেন, জর্জ লিন্ডে, রাশি ফন ডার ডুসেন, জানেমান মালান, সিসান্দা মাগালা, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরিজ শামসি, লুথো শিপমালা, কাইল ভেরাইনি (উইকেটরক্ষক), পিট ফন বিলজন, মিগায়েল প্রিটোরিয়াস, লিজাড উইলিয়ামস ও উইহান লুবে।
বাসস/এএমটি/১৭৪০/স্বব