সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : র‌্যাব মহাপরিচালক

201

হবিগঞ্জ, ১৮ মার্চ, ২০২১ (বাসস) : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
বৃহস্পতিবার হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে র‌্যাব-৯ এর হবিগঞ্জে ক্রাইম প্রিভেনশন কোম্পানী ১-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায তিনি এ কথা বলেন।
র‌্যাব মহাপরিচালক বলেন, ‘যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা করছে, তাদের বিরুদ্ধে আইনশৃংখলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। কাউকে ছাড় দেয়া হবে না। অপরাধী যত শক্তিশালী হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা এদেশে থাকতে পারবে না বলেও তিনি হুশিয়ারী উচ্চারণ করেন।
তিনি বলেন, হবিগঞ্জে র‌্যাবের ক্রাইম প্রিভেনশন কোম্পানী ১ স্থাপনের ফলে অপরাধীদের অভয়ারণ্য আর থাকবে না। র‌্যাবের প্রিভেনশন কোম্পানী ১ স্থাপন জাতির জনকের জন্মশতবার্ষিকীর উপহার বলেও তিনি মন্তব্য করেন।
সাংবাদিকদেরএক প্রশ্নের জবাবে র‌্যাব মহাপরিচালক বলেন, সাগর-রুনি হত্যা মামলা গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।
সুনামগঞ্জের শাল্লা হরিপুরের নোয়াগাও গ্রামের ঘটনায় সাংবাদিকদের অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘দেশে সাম্প্রদায়িক সন্ত্রাসীদের কালো হাত ভেঙে দেয়া হবে। বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এখানে সবার সমান অধিকার রয়েছে। কেউ যদি সংখ্যালঘুদের ওপর নির্যাতন করে, তা সহ্য করা হবে না। এই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। কোন জঙ্গি ও সন্ত্রাসীর এ দেশে জায়গা নেই।’
উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ, জেলা প্রশাসক ইশরাত জাহান, র‌্যাব-৯ এর অধিনায়ক লে.কর্ণেল আবু মুছা মো. শরীফুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, হবিগঞ্জ ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যন্ট (অতিরিক্ত পুলিশ সুপার) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, হবিগঞ্জ পৌর মেয়র আতাউর রহমান সেলিম, শায়েস্তাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল ও হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিয়াদসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিগণ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।