বাসস দেশ-৩২ : লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র জমা

86

বাসস দেশ-৩২
মনোনয়ন-জমা
লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র জমা
লক্ষ্মীপুর, ১৮ মার্চ, ২০২১ (বাসস) : লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) সংসদীয় আসনের উপ-নির্বাচনে আজ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়ন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
দুপুরে জেলা নির্বাচন কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে মনোনয়নপত্র জমা দেন তিনি। তার মনোনয়নপত্র গ্রহণ করেছেন কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এবং এ উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুকদার।
রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুককদার বলেন, লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন আজ বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত। দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত এ আসনে এমপি প্রার্থী হিসেবে দুজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে একজন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়ন এবং অন্যজন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী শেখ মো. ফয়েজ উল্লাহ শিপন।
নির্বাচন কমিশন সূত্র জানায়, ১৯ মার্চ মনোনয়নপত্র যাচাইবাছাই, ২৪ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, ২৫ মার্চ প্রতীক বরাদ্দ এবং ১১ এপ্রিল ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ২৯ হাজার ৬৩ জন। মোট ভোট কেন্দের সংখ্যা ১৩৬টি।
কুয়েতের আদালতে শহিদ ইসলাম ওরফে কাজী পাপুল সাজাপ্রাপ্ত হওয়ায় তার সংসদ সদস্য পদ বাতিল হয়। ফলে এ আসনটি শূন্য হয়। এরপরই উপনির্বাচনের আয়োজন করে নির্বাচন কমিশন।
বাসস/এনডি/সংবাদাতা/১৬৫৮/কেজিএ