বাসস দেশ-৪২ : বগুড়ায় ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কর্মসূচির উদ্বোধন

148

বাসস দেশ-৪২
খাদ্য-বান্ধব-কর্মসূচি
বগুড়ায় ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কর্মসূচির উদ্বোধন
বগুড়া, ১৭ মার্চ, ২০২১ (বাসস) : জেলায় খাদ্য বিভাগের উদ্যেগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্য বান্ধব কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। জেলা সদরের ফাঁপড় ইউনিয়নের কৈইচর এলাকায় দরিদ্র মানুষদের কাছে ১০ টাকা কেজি দরে চাল বিক্রির মাধ্যমে আজ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হক।
জেলায় ১ লাখ ৫৩ হাজার ৫৫ জন দরিদ্র মানুষদের মাঝে পরিবার প্রতি ১০ টাকা দর চাল বিক্রির কর্মসূচি চলবে মার্চ মাস থেকে এপ্রিল মাস এবং সেপ্টেম্বর মাস থেকে নভেম্বর মাস পর্যন্ত। এজন্য জেলায় ২৮৩ জন ডিলার নিয়োগ করা হয়েছে। মার্চ ও এপ্রিল মাসে মাঠে বোরো ধান থাকে। নি¤œ আয়ের মানুষ যাতে কষ্ট না পায় সেই জন্য সরকার ২০ কেজি দরে চাল বিক্রি করে থাকে। ২০১৩ সাল থেকে এই কর্মসুচি চলে আসছে বলে জানান জেলা খাদ্য কর্মকর্তা সাইফুল ইসলাম।
তিনি বলেন নতুন ধান না ওঠা পর্যন্ত এই কর্মসূচি অব্যাহত থাকবে। সপ্তাহের সোমবার ও বুধবার জেলার ২৮৩ জন ডিলার ১০ টাকা কেজি দরে পরিবার প্রতি ৩০ কেজি চাল বিক্রি করবে।
এ সময় জেলা প্রশাসক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন বাংলার একটিও মানুষ যাতে না খেয়ে থাকে। তাই তার জন্য প্রধানমন্ত্রী শেখ শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।
জেলা খাদ্য অফিসার সাইফুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সহকারি কমিশনার (ভূমি) বীর আমির হামজা, বগুড়া সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, উপজেলা ভাইস চেয়ারম্যান এইচ এম ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া খাতুন রিক্তা।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৩৯/কেজিএ