বাসস ক্রীড়া-১৩ : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিবির বিশেষ কর্মসূচি

96

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-মুজিব-টি-টুয়েন্টি
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিসিবির বিশেষ কর্মসূচি
ঢাকা, ১৭ মার্চ ২০২১ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন উপলক্ষ্যে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বিভিন্ন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
মিরপুরে জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে বিশেষ মোনাজাত, কুরআন তেলাওয়াত এবং সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাবার বিতরন করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।
খাবার বিতরণ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, বিসিবি পরিচালক মাহবুব আনাম, শফিউল আলম চৌধুরী নাদেল, আকরাম খান, ইসমাইল হায়দার মল্লিক, প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরী, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং বোর্ডের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
একশত বছর আগে ১৯২০ সালের এই দিনে ১৭ মার্চ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত পরিবার শেখ লুৎফুর রহমান ও সায়রা খাতুনের ঘর আরো করে জন্ম গ্রহন করেন। বাবা-মায়ের ছয় সন্তানের মধ্যে তিনি ছিলেন তৃতীয়।
দিনটি সারা দেশে জাতীয় শিশু দিবস হিসাবেও পালিত হচ্ছে।
এর আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত “মুজিব বর্ষ” হিসাবে ঘোষণা করে সরকার। পরবর্তীতে এ বছর ১৬ ডিসেম্বর পর্যন্ত “মুজিব বর্ষ”-এর সময়সীমা বাড়ানো হয়।
বাংলাদেশের পাশাপাশি ইউনেস্কোর (জাতিসংঘের শিক্ষা, বৈজ্ঞানিক ও সাংস্কৃতিক সংস্থা) উদ্যোগে মুজিব বছরটি বিশ্বব্যাপী পালিত হচ্ছে।
বাসস/এএমটি/১৯২৮/স্বব