বাসস দেশ-১৩ : নাটোরে বঙ্গবন্ধুর ১০১তম জন্ম বার্ষিকী উদযাপিত

77

বাসস দেশ-১৩
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী
নাটোরে বঙ্গবন্ধুর ১০১তম জন্ম বার্ষিকী উদযাপিত
নাটোর, ১৭ মার্চ, ২০২১ (বাসস) : ‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর হৃদয় হোক রঙিন’ এ প্রতিপাদ্য নিয়ে দিনব্যাপী নানা কর্মসুচির মধ্য দিয়ে নাটোরে আজ বুধবার বঙ্গবন্ধুর ১০১তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।
প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সুচনা হয়। সকল সরকারী ও বেসরকারী ভবন শীর্ষে জাতীয় পতাকা উত্তোলন এবং কালেক্টর ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল ও জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে, জেলা আওয়ামী লীগের আয়োজনে শহরের কান্দিভিটুয়ায় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল ও সংসদ সদস্য রতœা আহম্মেদসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
স্থানীয় কানাইখালী মাঠে জেলা প্রশাসন আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করে। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। এরআগে জেলা শিশু একাডেমি ও শিল্পকলা একাডেমি আয়োজন করে শিশুদের চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা, গল্প বলা ও রচনা প্রতিযোগিতার। ইসলামিক ফাউন্ডেশন দিবসটি উপলক্ষে হামদ, নাত প্রতিযোগিতার আয়োজন করে।
দিবসটি উপলক্ষে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা এবং হাসপাতাল, কারাগার ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।
কানাইখালী মাঠে বিকেলে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে ১০ দিন ব্যাপী বইমেলার উদ্বোধন করা হবে। রাতে শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে, অনুষ্ঠিত হবে আতশবাজি।
বাসস/এনডি/সংবাদদাতা/১৫০০/নূসী