বাসস দেশ-১০ : বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সেজেছে কুমিল্লা

79

বাসস দেশ-১০
সেজেছে কুমিল্লা
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে সেজেছে কুমিল্লা
কুমিল্লা (দক্ষিণ), ১৭ মার্চ, ২০২১, (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কুমিল্লাজুড়ে সাজ সাজ রব। জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে কুমিল্লা ভাসছে ঝলমলে আলোর বন্যায়।
শহরজুড়ে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বর্ণিল আলোকসজ্জায় সাজানো হয়েছে। রাস্তায় রাস্তায় মাইকে বাজছে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ। আলোক সজ্জার মাধ্যমে বঙ্গবন্ধুর শৈশব-কৈশোর থেকে শুরু করে ৫২’র ভাষা আন্দোলন, ৬৯এর গণঅভ্যত্থান ও ৭১ এর মুক্তিযুদ্ধের স্মৃতিকথা ফুটিয়ে তোলা হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় কুমিল্লার ঝাউতলা, কান্দিরপাড়, রাজগঞ্জ, বাদুরতলা, চকবাজার, পুলিশ লাইন, মনোহরপুর, রেইসকোর্স, ধর্মপুর, রাণীর বাজার, রেইসকোর্স, নজরুল ইসলাম এভিনিউ, মোগরটুলি, টমসমব্রীজসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে-এসব এলাকার বিভিন্ন ভবন বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।
বিভিন্ন এলাকায় দেয়ালে শোভা পাচ্ছে বঙ্গবন্ধু ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত ব্যানার পোস্টার। বিভিন্ন এলাকায় আওয়ামী-লীগের নেতাকর্মীদের বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করে তুলতে কাজে ব্যস্ত থাকতে দেখা যায়।
বাসস/এনডি/সংবাদদাতা/১৪৩৫/নূসী