স্বাধীনতা বিরোধী অপশক্তি নতুন করে সক্রিয় : আমির হোসেন আমু

99

ঢাকা, ১৬ মার্চ, ২০২১ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে যারা মুছে ফেলার চেষ্টা চালিয়েছিল, সেই স্বাধীনতা বিরোধী অপশক্তি আবার নতুন করে সক্রিয়।
তিনি বলেন, ‘জাতির পিতাকে হত্যার পর যারা এদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির মধ্য দিয়ে বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা চালিয়েছিল, সেই স্বাধীনতা বিরোধী অপশক্তি আবার নতুন করে সক্রিয়। এদের সম্পর্কে সজাগ থাকতে হবে।’
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আজ মঙ্গলবার দেওয়া এক ভিডিও বার্তায় আমির হোসেন আমু এ কথা বলেন।
আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশকে কল্পনা করাও যায় না। বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, তাঁর ত্যাগ – তিতিক্ষা ও দেশপ্রেম নিয়ে যাঁরা গবেষণা করছেন, ভবিষ্যতের গবেষক ও ইতিহাসবিদদের মূল্যায়নে উঠে আসবে বাংলাদেশ ও বঙ্গবন্ধুর অভিন্নতা।
আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর আজীবনের স্বপ্ন ছিলো একটি আত্মনির্ভরশীল সমৃদ্ধ জাতি। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে সকল প্রতিকূলতা উপেক্ষা করে বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই এগিয়ে যাচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।