বাসস দেশ-৫৯ : শ্রমিক কল্যাণ তহবিলে ১ কোটি ৮৯ লাখ টাকা দিল মোবাইল কোম্পানী রবি

119

বাসস দেশ-৫৯
মন্নুজান- রবি-
শ্রমিক কল্যাণ তহবিলে ১ কোটি ৮৯ লাখ টাকা দিল মোবাইল কোম্পানী রবি
ঢাকা, ১৬ মার্চ, ২০২১ (বাসস) : শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে মোবাইল কোম্পানী রবি গত এক বছরের তাদের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ১ কোটি ৮৯ লাখ টাকা জমা দিয়েছে।
আজ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে মোবাইল কোম্পানী রবির পক্ষে কোম্পানীর প্রধান মানবসম্পদ কর্মকর্তা মো. ফয়সাল ইমতিয়াজ খান ১ কোটি ৮৯ লাখ ৪৫ হাজার ৩৫ টাকার একটি চেক হস্তান্তর করেন।
বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী দেশী, বিদেশী এবং বহুজাতিক কোম্পানীর নিট লাভের শতকরা পাঁচ শতাংশের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা প্রদানের বিধান রয়েছে। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চ শিক্ষায় সহায়তা করা হয়।
চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে. এম. আব্দুস সালাম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক বেগম জেবুন্নেছা করিম, পরিচালক শাকিলা জেরিন আহমেদ, রবির ভাইস প্রেসিডেন্ট, পলিসি এন্ড স্টেক হোল্ডার রিলেশনস দেওয়ান নাজমুল হাসান, ভাইস প্রেসিডেন্ট পাবলিক এফেয়ার্স শরিফ শাহ জামাল রাজ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএআর/২১৩৪/এমএবি