বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় শিশু সমাবেশ

241

গোপালগঞ্জ, ১৬ মার্চ, ২০২১ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শিশু সমাবেশের আয়োজন করা হয়েছে।
বুধবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের বকুলতলা চত্বরে অনুষ্ঠেয় শিশু সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত থেকে বক্তব্য রাখার কথা রয়েছে। তিনি সকাল সোয়া ১১ টায় বক্তব্য রাখবেন।
অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। স্বাগত বক্তব্য রাখবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী অনুশা এঞ্জেল। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করছে।
এরআগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী ও রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাউদ্দিন ইসলাম সমাধি সৌধের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন।
এরপর কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। পরে বঙ্গবন্ধুর সমাধিতে বিভিন্ন সংগঠনের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবদেন করা হবে।
জাতির পিতার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স সাজানো হয়েছে নবরূপে। সমাধি সৌধ কমপ্লেক্সের শোভাবর্ধন করা হয়েছে। করা হয়েছে বিভিন্ন উন্নয়নমূলক কাজ। পুরো মাজার কমপ্লেক্সে আলোকসজ্জ্বায় সজ্জিত করা হয়েছে। টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।