স্বাধীনতা দিবস হ্যান্ডবলের নারী বিভাগের ফাইনালে আনসার ও পুলিশ

693

ঢাকা, ১৬ মার্চ, ২০২১ (বাসস) : স্বাধীনতা দিবস হ্যান্ডবল (নারী ও পুরুষ) টুর্নামেন্ট-২০২১’ এর নারী বিভাগের ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ আনসার ও বাংলাদেশ পুলিশ। আগামী রোববার ফাইনালে মুখোমুখি হবে দল দুটি।
এ ছাড়া আজ পুরুষ ও নারী বিভাগে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। তাতে জয় পেয়েছে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), জামালপুর স্পোর্টস একাডেমি ও বাংলাদেশ আনসার।
শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে পুরুষ বিভাগে ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা ২৭-২৪ গোলে চাপাইনবাবগঞ্জ জেলা সংস্থাকে হারায়। বিজয়ী দল প্রথমার্ধে ১১-১০ গোলে এগিয়ে ছিল। দ্বিতীয় ম্যাচে বিজিবি ৩৭-১৯ গোলে হারায় বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবকে। বিজয়ী দল প্রথমার্ধে ২১-০৯ গোলে এগিয়ে ছিল।
এদিকে নারী বিভাগে দিনের প্রথম খেলায় জামালপুর স্পোর্টস একাডেমি ৩৪-০৮ গোলে নসরুল হামিদ স্পোর্টস একাডেমিকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৭-০৩ গোলে এগিয়ে ছিল। আর দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ আনসার ৪২-২৪ গোলে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবকে হারায়। বিজয়ী দল প্রথমার্ধে ২৪-১৩ গোলে এগিয়ে ছিল।
এবারের এই প্রতিযোগিতায় পুরুষ বিভাগে পাঁচটি ও নারী বিভাগে চারটি দল অংশ নিয়েছে। পুরুষ বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল।
নারী বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল, জামালপুর স্পোর্টস একাডেমি ও নসরুল হামিদ স্পোর্টস একাডেমি।