বাসস দেশ-৩৩ : চট্টগ্রামে ৩০ হাজার পিস ইয়াবা জব্দ

113

বাসস দেশ-৩৩
ইয়াবা-জব্দ
চট্টগ্রামে ৩০ হাজার পিস ইয়াবা জব্দ
চট্টগ্রাম, ১৬ মার্চ, ২০২১ (বাসস) : চট্টগ্রামের পটিয়ায় একটি পিকআপে তল্লাশি চালিয়ে ৩০ হাজার ১০০ পিস ইয়াবা জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। এই ইয়াবার আনুমানিক মূল্য ৯০ লাখ ৩০ হাজার টাকা।
মঙ্গলবার সকালে জেলার পটিয়া বাইপাস সড়ক এলাকায় এই অভিযান চালানো হয়। এ ঘটনায় দুই যুবককে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। তারা হলেন- কক্সবাজার জেলার উখিয়া থানার রাজাপালং ইউনিয়নের বাসিন্দা মো. নুরুল আলম (২৬) ও একই এলাকার বাসিন্দা মো. কাইসার উদ্দিন (২০)।
বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, কয়েকজন মাদক বিক্রেতা একটি পিকআপ যোগে বিপুল পরিমাণ ইয়াবা কক্সবাজার হতে চট্টগ্রামে নিয়ে আসছে। সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল পটিয়া বাইপাস সড়কে অবস্থান নেয় এবং বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।
তিনি বলেন, মঙ্গলবার সকালে একটি পিকআপ (চট্ট-ন-১১-৬৫৬২) চেকপোস্টের সামনে এসে থেমে যায়। র‌্যাব সদস্যদের দেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে গাড়ির চালক ও তার সঙ্গী। এসময় র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদের ধরে ফেলে। পরে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য অনুয়ায়ী, ওই গাড়ির একটি স্পেয়ার চাকার ভিতরে লুকোনো ৩০ হাজার ১০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৯০ লাখ ৩০ হাজার টাকা বলে তিনি জানান।
র‌্যাব কর্মকর্তা নুরুল আবছার আরো জানান, জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে সারাদেশে পাচারের কাজ করছে।
এ ঘটনায় পটিয়া থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়েরের পর আসামিদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
বাসস/জিই/কেএস/১৭৫০/-এমএন