তামিম একাদশকে ৯ উইকেটে হারালো নাজমুল একাদশ

6407

কুইন্সটাউন, ১৬ মার্চ ২০২১ (বাসস) : নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নিজেদের মধ্যে দু’দলে ভাগ হয়ে আজ একটি ওয়ানডে ফরম্যাটে প্রস্তুতিমূলক ম্যাচ খেলেছে বাংলাদেশ দল।
প্রস্তুতি ম্যাচের জন্য তামিম একাদশ এবং নাজমুল হোসেন শান্ত একাদশ নামে গঠন করা হয় দুটি দল। অর্থাৎ দল দু’টিকে নেতৃত্ব দিয়েছেন তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত। প্রস্তুতি ম্যাচে তামিম একাদশকে ৯ উইকেটে হারিয়েছে নাজমুল একাদশ।
কুইন্সটাউনের জন ডেভিস ওভাল মাঠে প্রথমে ব্যাট করতে নামে তামিম একাদশ। ৫০ ওভারে ৫ উইকেটে ২৩৩ রান করে তামিম একাদশ।
দলের পক্ষে নাইম শেখ ১২, সৌম্য সরকার ২৮, মাহমুদুল্লাহ রিয়াদ ৩৫, শেখ মাহাদি ৩৮, মোহাম্মদ মিঠুন অপরাজিত ৬৬ রান করেন।
এই প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের স্থানীয় পাঁচজন ক্রিকেটারও খেলেছেন। তামিম একাদশের হয়ে ব্যাটসম্যান বেনজি কুলহানে অপরাজিত ৪৬ রান করেন।
নাজমুল হোসেন শান্ত একাদশের হয়ে বল হাতে আলো ছড়িয়েছেন পেসার রুবেল হোসেন। ৪২ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। এছাড়া ৪০ রানে ১টি উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন।
জয়ের জন্য ২৩৪ রানের টার্গেট পায় নাজমুল হোসেন শান্ত একাদশ। জবাবে লিটন কুমার দাস, মুশফিকুর রহিম ও মেহেদি হাসান মিরাজের হাফ-সেঞ্চুরিতে ৪৬ দশমিক ৫ ওভারেই জয় তুলে নেয় নাজমুল হোসেন শান্ত একাদশ।
লিটন ৫৯, মিরাজ ৫০ ও শান্ত ৪০ রান করে আহত অবসর নেন। মুশফিকুর ৫৪ ও সাইফউদ্দিন ১৬ রানে অপরাজিত থাকেন। তামিম একাদশের হয়ে একমাত্র উইকেটটি শিকার করেন পেসার মুস্তাফিজুর রহমান। তিনি ২১ রান খরচ করেন।
প্রস্তুতি ম্যাচ শেষে আগামী ২০ মার্চ থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে বাংলাদেশ। ডুনেডিনের ইউনিভার্সিটি অব ওটাগোতে সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। ক্রাইস্টচার্চের হাগলি ওভালে ২৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ২৬ মার্চ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম ও তৃতীয় ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৪টায়। আর দ্বিতীয় শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।
হ্যামিল্টনের সিডন পার্কে ২৮ মার্চ বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ ও পহেলা এপ্রিল হবে পরের দু’টি টি-টুয়েন্টি। শেষ দু’টি টি-টুয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়
সংক্ষিপ্ত স্কোর :
তামিম একাদশ : ২৩৩/৫, ৫০ ওভার (মিঠুন ৬৬*, বেনজি ৪৬*, শেখ মাহাদি ৩৮, মাহমুদুল্লাহ ৩৫, সৌম্য ২৮, নাঈম শেখ ১২, রুবেল ৪/৪২, সাইফউদ্দিন ১/৪০)।
নাজমুল একাদশ : ২৩৫/১, ৪৬.৫ ওভার (লিটন ৫৯ (আহত অবসর), মিরাজ ৫০ (আহত অবসর), শান্ত ৪০ (আহত অবসর), মুশফিক ৫৪*, সাইফউদ্দিন ১৬*, মুস্তাফিজ ১/২১)।
ফল : নাজমুল হোসেন শান্ত একাদশ ৯ উইকেটে জয়ী।