বাসস ক্রীড়া-৫ : স্প্যানিশ দলে চার নতুন মুখ, বাদ পড়লেন কেপা

105

বাসস ক্রীড়া-৫
স্প্যানিশ দলে চার নতুন মুখ, বাদ পড়লেন কেপা
মাদ্রিদ, ১৬ মার্চ ২০২১ (বাসস) : চলতি মাসের শেষে গ্রীস, জর্জিয়া ও কসোভোর বিপক্ষে বিশ^কাপ বাছাইপর্বের তিনটি ম্যাচকে সামনে রেখে ২৪ সদস্যের স্প্যানিশ দল ঘোষনা করেছেন কোচ লুইস এনরিখ। দলে ডাক পেয়েছেন চারজন নতুন মুখ।
নতুন সদস্যরা হলেন বার্সেলোনা ১৮ বছর বয়সী ফরোয়ার্ড পেড্রি, ব্রাইটন ও হোভ আলবিয়নের গোলরক্ষক রবার্ট সানচেজ, এইবার এ্যাটাকার ব্রায়ান গিল ও স্পোর্টিং লিসবনের ফুলব্যাক পেড্রো পোরো।
পুরো দলে স্প্যানিশ শীর্ষ তিন ক্লাবের মাত্র ছয়জন খেলোয়াড় সুযোগ পেয়েছেন। এদের মধ্যে অন্যতম হলেন বার্সা ডিফেন্ডার জোর্ডি আলবা। ২০১৯ সালে এনরিখ পুনরায় দলের দায়িত্ব নেবার পর এই প্রথমবারের মত আলবা জাতীয় দলে পুনরায় ডাক পেলেন। আলবার ক্লাব সতীর্থ পেড্রি এবারের লা লিগায় অন্যতম সফল একজন তরুণ হিসেবে নিজেকে প্রমান করে চলেছেন। এবারের মৌসুমে অভিষিক্ত হয়েই ইতোমধ্যেই লা লিগায় ২৬টি ম্যাচ খেলে ফেলেছেন।
এদিকে গোলরক্ষক পজিশনে সানচেজকে জায়গা করে দিতে দল থেকে ছিটকে গেছেন চেলসির কেপা আরিজাবালাগা। এর মাধ্যমে বিশে^র সবচেয়ে দামী এই গোলরক্ষকের আসন্ন ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে দলে জায়গা ধরে রাখা হুমকির মুখে পড়লো। দল থেকে আরো বাদ পড়েছেন টটেনহ্যাম হটস্পারের সার্জিও রেগুইলন। ইতিহাদ স্টেডিয়ামে পেপ গার্দিওলার বিবেচনায় দলে জায়গা না পেলেও জাতীয় দলে ঠিকই জায়গা ধরে রেখেছেন ম্যানচেস্টার সিটির ডিফেন্ডার এরিক গার্সিয়া। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন লিভারপুলের থিয়াগো আলকানটারা ও রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোস।
স্প্যানিশ দল :
গোলরক্ষক : ডেভিড ডি গিয়া, রবার্ট সানচেজ, উনাই সাইমন।
ডিফেন্ডার : পেড্রো পোরো, এরিক গার্সিয়া, সার্জিও রামোস, দিয়েগো লোরেন্ট, ইনিগো মার্টিনেজ, জোর্ডি আলবা, হোসে লুইস গায়া।
মিডফিল্ডার : সার্জিও বাসকুয়েট, রড্রিগো, থিয়াগো আলচানতারা, পেড্রি, মার্কোস লোরেন্ট, সার্জিও ক্যানালেস, কোক, ফ্যাবিয়ান রুইজ।
ফরোয়ার্ড : জেরার্ড মোরেনো, ফেরান তোরেস, মিকেল ওয়ারজাবাল, আলভারো মোরাতা, ব্রায়ান গিল, ডানি ওলমো।
বাসস/নীহা/১৪১৬/স্বব