বাসস দেশ-৪৮ : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নিউ ইয়র্কে মুক্তধারার কর্মসূচি

168

বাসস দেশ-৪৮
বঙ্গবন্ধু-জন্মদিন- নিউ ইয়র্ক
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নিউ ইয়র্কে মুক্তধারার কর্মসূচি
ঢাকা, ১৫ মার্চ, ২০২১ (বাসস) : ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুক্তধারা নিউ ইয়র্কে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে।
আজ ঢাকায় প্রাপ্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঐতিহাসিক ৭ মার্চ থেকে শুরু হয়েছে মুক্তধারার উদ্যোগে মাসব্যাপী জাতির পিতার ১০০ দুর্লভ ছবির প্রদর্শনী। প্রদর্শনীটি চলবে আগামি ৩১ মার্চ পর্যন্ত। এছাড়াও জন্মদিন উপলক্ষে মুক্তধারা নিউ ইয়র্ক আয়োজন করছে নতুন প্রজন্মদের নিয়ে বঙ্গবন্ধুর ওপর বিশেষ অনুষ্ঠানমালা। জ্যাকসন হাইটসের আইএসপি ভবনের দোতলায় বঙ্গবন্ধুর আলোকচিত্র প্রদর্শনীর লাগোয়া কক্ষে ১৭ মার্চ বুধবার সন্ধ্যা ৬টায় অনুষ্ঠানটি শুরু হবে। অনুষ্ঠানটি সরাসরি দেখা যাবে ১৭ মার্চ নিউ ইয়র্ক সময় সন্ধ্যা ৬টায় https://www.facebook.com/newyorkboimela. এছাড়া এদিন সকাল ১১টা থেকেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে। রাত ৯টা পর্যন্ত চলবে প্রদর্শনী।
এদিকে জাতির জনকের জন্মদিন উপলক্ষে মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত ৫ম শিশু কিশোর মেলা ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে আগামি ২০ মার্চ শনিবার। উৎসবের যুগ্ম আহ্বায়ক সুশনা চৌধুরী ও চন্দ্রিমা দে জানিয়েছেন, এবছরের অনুষ্ঠানটি অন্যান্য বছর থেকে ব্যতিক্রমী হবে। পুরো অনুষ্ঠানটি সাজানো হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরকে মাথায় রেখে। অনুষ্ঠানটি সরাসরি ফেসবুকের মাধ্যমে দেখা যাবে ২০ মার্চ নিউ ইয়র্ক সময় সকাল ১১টা থেকে https://www.facebook.com. /youngpeoplesfestival.
বাসস/সবি/কেসি/২০২৭/এএএ