বাসস দেশ-৪৭ : গাজীপুরে বাঘ ও বান্দরবানে ভাল্লুকের আক্রমণে আহত ২

95

বাসস দেশ-৪৭
বাঘ-ভাল্লুক-আক্রমণ
গাজীপুরে বাঘ ও বান্দরবানে ভাল্লুকের আক্রমণে আহত ২
ঢাকা, ১৪ মার্চ, ২০২১ (বাসস) : গাজীপুরে সাফারি পার্কে বাঘের থাবায় এক কর্মচারী এবং বান্দরবানের আলীকদমে ভাল্লুকের আক্রমণে বৃদ্ধ আহত হয়েছেন।
গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান জানান, কোর সাফারি অংশে বাঘের বিচরণ থাকে। সেখানে বেষ্টনীর কাছেই বেশ কিছু বাঘ ছিল। এসময় বেষ্টনীর সামনে হঠাৎ করে মজনু মিয়া নামের এক কর্মচারী বাঘের সামনে পড়ে গেলে বাঘ থাবা দেয়। এ সময় পার্কের অন্যান্য কর্মচারীরা মিলে বাঘটিকে সরিয়ে মজনু মিয়াকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। স্থানীয় আল হেরা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক গোলাম মেহেদী হাসান বলেন, বাঘের থাবায় মজনু মিয়ার বগলের নিচে ক্ষত সৃষ্টি হয়েছে। সঙ্গে তার বাম কাঁধ স্থানচ্যুত হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
অপরদিকে বান্দরবানের আলীকদমে সমথং পাড়া এলাকার একটি ঝিরিতে মাছ ধরার সময় ভাল্লুকের আক্রমণে ক্রইল মুরং নামে এক বৃদ্ধ আহত হয়েছেন। উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম জানান, ঘটনাস্থলে গিয়ে সেনাবাহিনী আহত ক্রইলংকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে নিয়ে গেছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৪৫/কেজিএ