বাসস দেশ-৪৩ : নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া এবং ওড়াকান্দিতে ব্যাপক কর্মযজ্ঞ

75

বাসস দেশ-৪৩
ওড়াকান্দি-পরিদর্শন
নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে টুঙ্গিপাড়া এবং ওড়াকান্দিতে ব্যাপক কর্মযজ্ঞ
গোপালগঞ্জ, ১৪ মার্চ, ২০২১ (বাসস) : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধ ও কাশিয়ানীর ওড়াকান্দিতে সফর ও একটি মন্দির পরিদর্শনকে সামনে রেখে ব্যাপক কর্মযজ্ঞ চলছে।
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব শহীদ উল্লা খোন্দকার ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ শামীম আখতার আজ এসব স্থান পরিদর্শন করে কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করেছেন।
এ সময় তারা বঙ্গবন্ধু ভবন, লাইব্রেরী ভবন, বকুল তলা উন্মুক্ত মঞ্চসহ সমাধি সৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ ঘুরে দেখেন। একই সাথে স্থানীয় কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন। তারা কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুর বাড়ীর বিভিন্ন উন্নয়নমূলক কাজ তদারকি করেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে আগামী ২৬ মার্চ ঢাকায় আসার কথা ভারতের প্রধানমন্ত্রীর। সফরের দ্বিতীয় দিন ২৭ মার্চ তিনি টুঙ্গিপাড়া যাবেন। সেখানে মোদি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ ও গাছের চারা রোপণ করবেন। এরপর যাবেন কাশিয়ানীর ওড়াকান্দি মন্দির পরিদর্শনে। এছাড়াও সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর গ্রামে অবস্থিত যশোরেশ্বরী কালী মন্দির পরিদর্শণ করার কথাও ভারতের প্রধানমন্ত্রীর ।
শহীদ উল্লা খোন্দকার বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ পরিদর্শন করার কথা রয়েছে। আগামী ১৭ মার্চ জাতির পিতার জন্মদিন উপলক্ষে গণপূর্ত বিভাগ বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন ও উন্নয়নমূলক কাজ করছে।
তিনি বলেন, বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের দৃষ্টি নন্দন আলোক সজ্জ্বা করা হয়েছে। এ ছাড়া ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে সিসিটিভি ক্যামেরায় আওতায় আনা হচ্ছে। ভারতের প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে বিভিন্ন মন্ত্রণালয়ের উদ্যোগে টুঙ্গিপাড়া ও কাশিয়ানীর ওড়াকান্দিতে হ্যালিপ্যাড নির্মাণ, ভিভিআইপি লাউঞ্জ, সড়ক নির্মাণসহ সাজ-সজ্জ্বা ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।
শামীম আখতার বলেন, জাতির পিতার জন্মদিন ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর সমাধিতে চলমান কাজ যথাসময়ে শেষ হবে।
এরআগে সচিব ও প্রধান প্রকৌশলী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানান। তারা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও মোনাজাত করেন।
গোপালগঞ্জ গণপূর্ত জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আবুল খায়ের, সার্কেলের তত্ত্ববধায়ক প্রকৌশলী মোঃ মশিউর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবুল শেখ প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/কেসি/১৯১০/কেকে