বাসস ক্রীড়া-৫ : কনুইয়ের ইনজুরি সত্ত্বেও বিশ্বকাপ জায়গা পেতে দৃঢ়প্রতিজ্ঞ আর্চার

96

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-আর্চার
কনুইয়ের ইনজুরি সত্ত্বেও বিশ্বকাপ জায়গা পেতে দৃঢ়প্রতিজ্ঞ আর্চার
আহমেদাবাদ, ১৪ মার্চ, ২০২১ (বাসস) : সহজ জয় দিয়ে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি করে সফরকারী ইংল্যান্ড। তবে এ বছরের বিশ্বকাপের আগে নিজেদের মোমেন্টাম ধরে রাখার ব্যাপারে উদ্বেগও রয়েছে দলটির।
দলের তারকা পেসার জোফরা আর্চারের কনুইয়ের ইনজুরি নিয়ে চিন্তায় আছে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ইংল্যান্ড। দলের ব্যাটিং পারফরমেন্স নিয়ে চিন্তিত ভারতও। গেল পাঁচ ম্যাচে তিন ইনিংসে রান করতে ব্যর্থ হয়েছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।
গেল শুক্রবার ভারতের বিপক্ষে আট উইকেটে জয়ে ম্যাচ সেরা হয়েছেন আর্চার। ৩ উইকেট নিয়েছেন তিনি। ইংল্যান্ডের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংএ ৭ উইকেটে ১২৪ রানের বেশি করতে পারেনি ভারত।
তবে ম্যাচ শেষে আর্চার জানান, কনুইয়ে সমস্যা অনুভব করেছিলেন। এই ইনজুরির কারনেই ভারতের বিপক্ষে চার টেস্ট সিরিজের দুই ম্যাচ মিস করেন তিনি। ৩-১ ব্যবধানে সিরিজ হারে ইংল্যান্ড। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে বিশ্বকাপ ও অস্ট্রেলিয়ায় অ্যাশেজ সিরিজের সুচি থাকলেও হওয়া নিয়ে কোন নিশ্চয়তা নেই।
আর্চার বলেন, ‘এটি এখনো অনেক দূরে। কি হবে, তা নিয়ে চিন্তা করার আগে আমার কনুইয়ের যতœ নেয়া প্রয়োজন।’
ভারতে পৌঁছে ইংল্যান্ড ম্যানেজমেন্টকে আর্চার জানান, কনুই নিয়ে ভালো অনুভব করছেন না তিনি। ডান-হাতি পেসার আর্চার বলেন, ‘আমাকে দ্বিতীয়বার বলতে হবে না। তারা ইতোমধ্যে এ নিয়ে পরিকল্পনা শুরু করেছেন। আমরা সকলে এক মানসিকতা পোষন করি।’
তিনি আরও বলেন, ‘আমি তাৎক্ষনিকভাবে, আমি সিরিজটি খেলেছি এবং পরবর্তীতে বিশ্বকাপ ও অ্যাশেজে খেলা নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা করবো।’
মার্ক উড ও ক্রিস জর্ডানের সাথে তারকা পেসার আর্চারের প্রশংসা করেছেন অধিনায়ক ইয়োইন মরগান।
প্রথম ম্যাচে জয়ের পর মরগান বলেন, ‘সে দুর্দান্ত। আমি মনে করি, আমাদের বোলিং ও ব্যাটিং ইউনিট ঐক্যবদ্ধভাবে ভালো করেছে।’
বাসস/এএমটি/১৮২০/স্বব