বাসস দেশ-২০ : নওগাঁয় মাদক মামলায় দুই ব্যক্তির কারাদন্ডাদেশ

87

বাসস দেশ-২০
কারাদন্ড-মাদক
নওগাঁয় মাদক মামলায় দুই ব্যক্তির কারাদন্ডাদেশ
নওগাঁ, ১৪ মার্চ, ২০২১ (বাসস) : জেলায় মাদক দ্রব্য রাখার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন এবং অন্য আর এক ব্যক্তিকে এক বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেছে আদালত।
নওগাঁর বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত রোববার দুপুরে এই রায় প্রদান করেছেন। দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার নাচোল গ্রামের বাসিন্দা জুয়েল রানা (৩৯) ও একই গ্রামের মিলন আলী (২৯)।
মামলার এজাহারের সূত্রে অতিরিক্ত সরকারি কৌশলী মো. আজিজুল হক জানান, গত ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারি নওগাঁর নিয়ামতপুর উপজেলার নিয়ামতপুর-গাবতলী সড়কের ভাবিচা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে নিয়ামতপুর থানা পুলিশ অভিযান চালিয়ে সন্দেহভাজন জুয়েল রানা ও মিলন আলী নামে দুই মোটরসাইকেল আরোহীকে আটক করেন। তাদের দেহ তল্লাশী চালিয়ে জুয়েল রানার নিকট ১০০ গ্রাম হেরোইন ও মিলন আলীর নিকট থেকে ১৫০ পিস ইয়াবা উদ্ধার করে। তারা ওই মাদক সামগ্রী অন্যত্র বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল।
পুলিশ দুই ব্যক্তির বিরুদ্ধে নিয়ামতপুর থানার উপ-পরিদর্শক আব্দুর রাজ্জাক বাদী হয়ে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) ধারার ১ (খ) ও ৯ (ক) উপধারায় মামলা লিপিবদ্ধ করেন। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমানিত হওয়ায় রোববার দুপুরে নওগাঁর অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিজ্ঞ বিচারক মেহেদী হাসান তালুকদার এ রায় প্রদান করেন। রায়ে যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত জুয়েল রানার নগদ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড এবং ১৫ বছর কারাদন্ডপ্রাপ্ত মিলন আলীর নগদ ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করা হয়েছে।
আদালতে রাষ্ট্রপক্ষে অতিরিক্ত সরকারী কৌশলী আজিজুল হক ও আসামিদের পক্ষে এ্যাড. শাহরিয়ার হোসেন মামলাটি পরিচালনা করেন।
বাসস/এনডি/সংবাদদাতা/১৬১৫/কেজিএ