সরকারি পৃষ্ঠপোষকতায় ৫৬০টি মডেল মসজিদ প্রতিষ্ঠা পৃথিবীর ইতিহাসে বিরল : ধর্ম প্রতিমন্ত্রী

229

পিরোজপুর, ১৩ মার্চ, ২০২১ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সরকারি পৃষ্ঠপোষকতায় একসাথে ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র প্রতিষ্ঠা পৃথিবীর ইতিহাসে বিরল। ইসলাম ও মুসলমানদের খেদমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অত্যন্ত প্রশংসনীয়।
আজ দুপুরে নেছারাবাদ ছারছিনা মাদ্রাসা মাঠে মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলের ২য় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ছারছীনা দরবার শরীফের পীর শাহ মো. মুহিব্বুল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন ধর্ম সচিব মোঃ নুরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস এর গভর্নর ড. মাওলানা মোঃ কাফিলুদ্দিন সরকার প্রমুখ।
ফরিদুল হক বলেন, ইসলামের খেদমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে অসামান্য অবদান রেখেছেন। প্রধানমন্ত্রী প্রায় ৯ হাজার কোটি টাকা ব্যয়ে বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন স্থাপন করছেন। মুজিব বর্ষে ১০০টি মসজিদ উদ্বোধন করা হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আল কোরআন ডিজিটাইজেশান (আল কোরআন : ডিজিটাল), ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সৌন্দর্য বৃদ্ধি ও সম্প্রসারণ, ইসলামিক ফাউন্ডেশন লাইব্রেরী ভবন নির্মাণ সম্পন্ন করেছেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী হজ ব্যবস্থাপনায় ডিজিটাল সুবিধা চালু করেছেন। হজে গমনেচ্ছু ব্যক্তিগণ অনলাইনে হজের প্রাক-নিবন্ধন ও নিবন্ধন সম্পন্ন করতে পারছেন।
ফরিদুল বলেন, বঙ্গবন্ধু মদ, জুয়া, হাউজি ও অসামাজিক কার্যকলাপ নিষিদ্ধ করেছিলেন।
তিনি রেসকোর্স ময়দানে ঘোড় দৌঁড় প্রতিযোগিতা বন্ধ করেন, রাশিয়াতে প্রথম তাবলীগ জামাত প্রেরণের ব্যবস্থা, আরব ইসরাইল যুদ্ধে আরব বিশ্বের পক্ষে সমর্থন ও সাহায্য প্রেরণ,ওআইসি সম্মেলনে যোগদান, মুসলিম বিশ্বের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপন, সমুদ্রপথে হজযাত্রীদের জন্য জাহাজ ক্রয়, বেতার ও টিভিতে পবিত্র কোরআন তেলাওয়াত প্রচারের ব্যবস্থা গ্রহণ করে ছিলেন।