বাসস দেশ-১৮ : রাজধানীতে অনলাইনে প্রতারণার অভিযোগে একজন গ্রেফতার

100

বাসস দেশ-১৮
ডিএমপি-গ্রেফতার
রাজধানীতে অনলাইনে প্রতারণার অভিযোগে একজন গ্রেফতার
ঢাকা, ১২ মার্চ, ২০২১ (বাসস) : রাজধানীতে অনলাইনে প্রতারণা ও ইয়াবা বিক্রয়ের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগ।
ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, বৃহস্পতিবার রাজধানীর খিলগাঁ থানার শান্তিপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতের নাম, মো রাফসান চৌধুরী (৩১)। গ্রেফতারের সময় তার কাছ থেকে অনলাইনে প্রতারণার কাজে ব্যবহৃত দু’টি মোবাইল ফোন ও ৪শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
গোয়েন্দা গুলশান বিভাগের ক্যান্টনমেন্ট জোনাল টিমের অতিরিক্ত পুলিশ-কমিশনার এসএম রেজাউল হক জানান, গ্রেফতারকৃত রাফসান ফেসবুক আইডি ‘তানভির হোসেন রোজী’ ব্যবহার করে পাবলিক পরীক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিভিন্ন ফেসবুক পেইজ ও গ্রুপে নিয়মিত পিএসসি, জেএসসি, এসএসসি, এইচএসসি পরীক্ষার ফলাফল পরিবর্তন ও নাম্বার বাড়িয়ে দেওয়া সংক্রান্ত পোস্ট ও কমেন্ট করত। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অবৈধভাবে কিভাবে সুযোগে পাওয়া যায় সেই বিষয়েও তিনি পোস্ট ও কমেন্ট করত । এরপর সে আগ্রহী ছাত্রছাত্রীদের নিজের ফেসবুকের ম্যাসঞ্জারে ম্যাসেজ দিতে বলত । আগ্রহী শিক্ষার্থীদের সাথে প্রতারণা করে বিভিন্ন ভাবে সে টাকা আত্মসাৎ করত বলে জানায় পুলিশ।
এ ব্যাপারে খিলগাঁ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে।
পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গ্রেফতারকৃত ব্যক্তি অনলাইনে প্রতারণার পাশাপাশি দেশের সীমান্তবর্তী এলাকা থেকে অভিনব পন্থায় ইয়াবা নিয়ে এসে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করত।
তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে খিলগাঁ থানায় পৃথক মামলা করা হয়েছে।
বাসস/সবি/এফএইচ/১৭০০/কেকে