বাসস দেশ-১২ : মাহমুদ উস সামাদের জানাজা আজ বিকেলে

100

বাসস দেশ-১২
মাহমুদ উস সামাদ-জানাজা
মাহমুদ উস সামাদের জানাজা আজ বিকেলে
সিলেট, ১২ মার্চ, ২০২১ (বাসস) : সিলেটে পৌঁছেছে সিলেট-৩ আসনের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরীর মরদেহ। আজ শুক্রবার দুপুর ১২টায় তাঁর লাশবাহী বিমানবাহিনীর একটি হেলিকপ্টার ফেঞ্চুগঞ্জ শাহজালাল সার কারখানা মাঠে অবতরণ করে।
এর পর অ্যম্বুল্যান্সে করে তার মরদেহ বাড়িতে নেয়া হয়। পরে সেখানে নেতাকর্মী ও সাধারণ মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানান।
আজ শুক্রবার বিকেল ৫ টায় কাশিম আলী উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা অনুষ্ঠিত হবে।
মরহুমের শেষ ইচ্ছে অনুযায়ী পিতার নামে তৈরি করা দৃষ্টিনন্দন মসজিদের পাশে ও বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানা গেছে।
এদিকে তার মৃত্যুর সংবাদে সিলেটে শোকের ছায়া নেমে এসেছে। আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী-সমর্থকসহ সাধারণ মানুষ ভিড় করছেন তাকে শেষ শ্রদ্ধা জানাতে।
এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহমুদ উস সামাদ চৌধুরী।
মাহমুদ উস সামাদ চৌধুরীর ব্যক্তিগত সহকারী জুলহাস আহমদ জানান, গত ১০ ফেব্রুয়ারি জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে টিকা নিয়েছিলেন এই সংসদ সদস্য। সে সময় কোনো পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়নি। এরপর ৭ মার্চ হঠাৎ অসুস্থতা অনুভব করলে তাকে হাসপাতালে ভর্তি করা হয় এবং নমুনা পরীক্ষায় করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।
২০০৮ সালে নবম জাতীয় নির্বাচনে সিলেট-৩ আসন (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন মাহমুদ উস সামাদ চৌধুরী। পরের দুই নির্বাচনেও এ আসন থেকে নির্বাচিত হন। তিনি সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও শেখ রাসেল শিশু কিশোর পরিষদের মহাসচিবের দায়িত্ব পালন করে আসছেন।
মাহমুদ উস সামাদ চৌধুরীর বাড়ি ফেঞ্চুগঞ্জের নূরপুর গ্রামে। তার বাবার নাম দেলোয়ার হোসেন চৌধুরী।
বাসস/সংবাদদাতা/১৫০০/-আসাচৌ