উন্নত জাতি গড়তে সুস্থ মা ও সুস্থ সন্তান আবশ্যক : ধর্ম প্রতিমন্ত্রী

140

জামালপুর, ১১ মার্চ, ২০২১ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, সুস্থ শিশুর মাধ্যমেই একটি সুস্থ ও শক্তিশালী জাতি গঠিত হয়। উন্নত জাতি গড়তে হলে সুস্থ মা ও সুস্থ সন্তান আবশ্যক।
আজ বলিয়াদহ উচ্চ বিদ্যালয় মাঠে চিনাডুলী ইউনিয়ন পরিষদ আয়োজিত আইএসপিপি প্রকল্পের উপকারভোগীদের মাঝে পোস্টাল ক্যাশ কার্ড বিতরণের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন
প্রতিমন্ত্রী বলেন, রংপুর ও ময়মনসিংহ বিভাগের মোট ৭টি জেলার ৪৩ টি উপজেলার ৪৪৪ টি ইউয়িনে ২০১৬ সাল হতে এই প্রকল্প পরিচালিত হচ্ছে।
তিনি বলেন, এই প্রকল্পের আওতায় ইসলামপুর উপজেলায় অতিদরিদ্র পরিবারের মোট ১৩ হাজার ৭৩৭ জন অন্তঃস্বত্ত্বা মা এবং শিশু সন্তান এবং চিনাডুলী ইউনিয়নের ১২হাজার ৯৫ জন উপকার ভোগী মা ও শিশু সন্তান নির্দিষ্ট পরিমাণ আর্থিক সুবিধা পাবেন।
ইসলামপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জামাল আব্দুল নাসের চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক চায়না, আওয়ামী লীগ ইসলামপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সালাম এবং চিনাডুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালাম।