বাসস দেশ-১০ : স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেকের বিচার শুরু

95

বাসস দেশ-১০
মালেক-বিচার শুরু
স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেকের বিচার শুরু
ঢাকা, ১১ মার্চ, ২০২১ (বাসস): রাজধানীর তুরাগ থানার অস্ত্র মামলায় স্বাস্থ্য অধিদফতরের সাবেক গাড়িচালক আবদুল মালেক ওরফে বাদলের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। অভিযোগ গঠনের ফলে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।
আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একই সঙ্গে মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ৫ এপ্রিল দিন ধার্য করেন আদালত।
এরআগে ১১ জানুয়ারি র‌্যাবের এসআই মেহেদী হাসান তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।
অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে গত ২০ সেপ্টেম্বর ভোরে রাজধানীর তুরাগ এলাকা থেকে গাড়িচালক আবদুল মালেক ওরফে ড্রাইভার মালেককে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, পাঁচ রাউন্ড গুলি, দেড় লাখ টাকার বাংলাদেশি জাল নোট, একটি ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।
তুরাগে মালেকের রয়েছে ২৪টি ফ্ল্যাটবিশিষ্ট দু’টি সাত তলা বিলাসবহুল বাড়ি। একই এলাকায় ১২ কাঠার প্লট। এছাড়া হাতিরপুলে তার ১০ তলা ভবনের নির্মাণকাজ চলছে।
অভিযোগ রয়েছে, স্বাস্থ্য অধিদফতরের প্রশাসনকে জিম্মি করে চিকিৎসকদের বিষয়ে হস্তক্ষেপ করতেন মালেক। চিকিৎসকদের বদলি-পদোন্নতিতেও ছিল তার হাত। তিনি নিয়োগ, বদলি ও পদন্নোতিতে তদবিরের নামে হাতিয়ে নিয়েছেন বিপুল পরিমাণ অর্থ। যার বদৌলতে অল্প দিনেই শতকোটি টাকারও বেশি অর্থ-সম্পদের মালিক হন মালেক ।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৪১৫/-আসাচৌ