বাসস দেশ-৩ : মুরাদনগরে দু’শটি অবৈধ স্থাপনা উচ্ছেদ

116

বাসস দেশ-৩
স্থাপনা উচ্ছেদ
মুরাদনগরে দু’শটি অবৈধ স্থাপনা উচ্ছেদ
কুমিল্লা (দক্ষিণ), ১১ মার্চ, ২০২১, (বাসস) : জেলার মুরাদনগর উপজেলায় যানজট নিরসন ও সড়ক ফুটপাতমুক্ত করতে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। আজ বৃহস্প্রতিবার বেলা ১১টায় উপজেলার নবীপুর পূর্ব ও পশ্চিম ইউনিয়নের কোম্পানীগঞ্জ বাজার এলাকায় সওজের উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ জাফরুল হায়দারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে গড়ে উঠা প্রায় ২০০টি স্থাপনা উচ্ছেদ করা হয়।
উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ, সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মোস্তফা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদেকুর রহমান প্রমুখ।
সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মোস্তফা বাসসকে বলেন, জেলার ব্যবসায়িক প্রাণকেন্দ্র কোম্পানীগঞ্জ বাজার এলাকায় দীর্ঘদিন যাবত কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশের জায়গা দখল করে দালান নির্মাণ করে আসছিল একটি মহল। একাধিকবার সওজের পক্ষ থেকে তাদেরকে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার নোটিশ দেয়া হলেও তা কেউ কর্ণপাত করেনি। তাই এ আঞ্চলিক মহাসড়ককে যানজটমুক্ত রাখতে রাস্তার পাশে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ২০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
বাসস/ এনডি/সংবাদদাতা/১১৪৮/নূসী