বাসস দেশ-৪৫ : সিলেটে জ্বালানি তেলের সংকট নিরসনের উদ্যোগ

367

বাসস দেশ-৪৫
সিলেট-জালানি তেল
সিলেটে জ্বালানি তেলের সংকট নিরসনের উদ্যোগ
সিলেট, ১০ মার্চ ২০২১ (বাসস) : সিলেটে জ্বালানি তেলের সংকট নিরসনের উদ্যোগ নেয়া হয়েছে। আগামী এক মাসের মধ্যে এই সংকট দূর হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান মো. আবু বকর ছিদ্দীক।
তিনি জানান, এই সমস্যা সমাধানে এক মাসের মধ্যে সিলেট গ্যাস ফিল্ডে তেল উৎপাদন শুরু হবে। রেলপথের পাশাপাশি সড়ক ও নদী পথে সিলেটে তেল সরবরাহ হবে।
আজ বুধবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে ব্যবসায়ী নেতাদের সঙ্গে মতবিনিময়কালে একথা জানান তিনি।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় আবু বকর ছিদ্দীক আরও বলেন, সিলেটে কয়েকবার রেলওয়ের তেলবাহী ওয়াগন দুর্ঘটনায় পড়ার পাশাপাশি সিলেটের গ্যাস ফিল্ড থেকে তেল উৎপাদন বন্ধ থাকায় চাহিদা অনুযায়ী তেল সরবারাহে সমস্যা দেখা দেয়। আগামী এক মাসের মধ্যে এই সমস্যা আর থাকবে না। পর্যাপ্ত পরিমাণের জ্বালানি তেল আসবে।
তিনি বলেন, সিলেটে জ্বলানি তেল যাতে ঘাটতি না দেখা দেয় সেজন্য সকল সমস্যা থাকার পরেও ভৈরব ও আশুগঞ্জ থেকে তেল সরবরাহ করা হত। দীর্ঘদিন থেকে সিলেটের গ্যাস ফিল্ড থেকে পেট্রোল ও অকটেন উৎপাদন হচ্ছে না। আমরা সব সমস্যা সমাধান করেই আগামী মাসের মধ্যে সিলেট গ্যাস ফিল্ড থেকে তেল উৎপাদন শুরু করব। এরপর আশা করছি সিলেটে তেলের কোন সংকট থাকবে না।
সভায় সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, ডিআইজি সিলেট রেঞ্জ অফিসের পুলিশ সুপার জেদান আল মূসা, সিলেট পেট্রোলিয়াম ডিলার্স ডিস্ট্রিবিউটর এজেন্ট এন্ড পেট্রোলপাম্প ওনার্স এসোসিয়েশনের সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী প্রমুখসহ প্রশাসন ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/১৯২০/অমি