বাসস দেশ-৩৫ : দুদকের নবনিযুক্ত চেয়ারম্যান ও কমিশনারের যোগদান

144

বাসস দেশ-৩৫
দুদক চেয়ারম্যান-যোগদান
দুদকের নবনিযুক্ত চেয়ারম্যান ও কমিশনারের যোগদান
ঢাকা, ১০ মার্চ, ২০২১ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) নবনিযুক্ত চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ ও কমিশনার মো. জহুরুল হক আজ কাজে যোগ দিয়েছেন। তারা বুধবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে আসলে কমিশন সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার তাদের অভ্যর্থনা জানান।
দুদক পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য তাদের যোগদানের বিষটি নিশ্চিত করে জানান, দুদকের নতুন চেয়ারম্যান ও কমিশনার আজ কাজে যোগদান করেছেন ।
তিনি জানান, দুদকের চেয়ারম্যান হিসেবে কৃষি মন্ত্রনালয়ের সাবেক সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ এবং কমিশনার হিসেবে বি.টি.আর.সি-এর সাবেক চেয়ারম্যান মো. জহুরুল হক যোগদান করেছেন । এ সময় দুদক’র প্রধান কার্যালয়ের সেমিনার কক্ষে কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাত করেন নতুন চেয়ারম্যান ও কমিশনার। গত ৩ মার্চ রাষ্ট্রপতির আদেশে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাদের নিয়োগ দেওয়া হয়।
দুদকের প্রধান কার্যালয়ের সামনে অপেক্ষমাণ সাংবাদিকদের নতুন চেয়ারম্যান বলেন, ‘দুর্নীতিমুক্ত সমাজ, দেশ আমরা সবাই চাই। দুর্নীতির বিরুদ্ধে আমরা সবাই একমত। তারপরও বিশ্বের প্রায় সবদেশে কম-বেশি দুর্নীতির প্রকোপ আছে। দুর্নীতিমুক্ত দেশ ও সমাজ গড়াই হবে আমাদের লক্ষ্য’ ।
তিনি বলেন, ‘দুর্নীতি দমনে সুনির্দিষ্ট আইন রয়েছে । বিদ্যমান প্রতিটি আইনই দুর্নীতিবিরোধী। আমরা চেষ্টা করবো দুর্নীতিবিরোধী এসব আইনের নিখুঁত ও নির্মোহ প্রয়োগ করতে’। তিনি আরও বলেন, দুর্নীতি নিয়ন্ত্রণে কমিশন বিদ্যমান আইন ও বিধি-বিধান অনুযায়ী পরিচালিত হবে। অনুরাগ-বিরাগের বশবর্তী হয়ে কোনো কাজ করা হবে না বলেও জানান তিনি।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, ‘দুদকের অনুসন্ধান বা তদন্তে দীর্ঘসূত্রতা কমিয়ে আনার চেষ্টা অব্যাহত থাকবে। জনগণের আকাঙ্খা অনুসারে দুর্নীতি নিয়ন্ত্রণে সকলের সহযোগিতা নিয়ে আমারা দায়িত্ব পালন করতে চাই। এক্ষেত্রে কৃষক থেকে শুরু করে গণমাধ্যমসহ সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।
বাসস/সবি/এফএইচ/১৮২২/কেএমকে