প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি চলছে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

607

ঢাকা, ১০ মার্চ, ২০২১ (বাসস) : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে প্রাথমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি শুরু হয়েছে। আন্ত:মন্ত্রণালয় সভায় আগামী ৩০মার্চ শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত হয়।
তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই প্রাথমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সকল শিক্ষক-কর্মচারীদের টিকা দেওয়া হবে।
প্রতিমন্ত্রী আজ নোয়াখালী জেলার চাটখিল উপজেলার খিলপাড়ায় চাটখিল ও সোনাইমুড়ী উপজেলার ২৩৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ‘মুজিবর্ষ লোগো’ সম্বলিত স্কুল পোষাক ও ব্যাগ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি বলেন,ঝরে পড়ারোধ ও সামাজিক সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে বর্তমান সরকার প্রাথমিক স্তরের শতভাগ শিক্ষার্থীদের মাঝে দুপুরে রান্না করা খাবার ও বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ এবং উপবৃত্তি প্রদান কর্মসূচি চালিয়ে যাচ্ছে।
ঝরে পড়ারোধ ও ছাত্রছাত্রীদের দৈনন্দিন পুষ্টি চাহিদাকল্পে ‘জাতীয় স্কুল মিলনীতি ২০১৯’ ইতোমধ্যে অনুমোদিত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।
পরে প্রতিমন্ত্রী চাটখিল ও সোনাইমুড়ী উপজেলার ২৩৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গরিব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে ‘মুজিবর্ষ লোগো’ সম্বলিত স্কুল পোষাক ও ব্যাগ বিতরণ করেন।
মুজিববর্ষ উপলক্ষে রহমত উল্যাহ ও আজিজা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম, কুড়িগ্রাম -১ আসনের সংসদ সদস্য মো: আছলাম হোসেন সওদাগর, নোয়াখালী জেলা প্রশাসক মো: খোরশেদ আলম খান, চাটখিল উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির প্রমুখ।