বরগুনায় ৭৫০ জেলে পেল সরকারি চাল

278

বরগুনা, ১০ মার্চ, ২০২১ (বাসস): জেলার আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নের জাটকা আহরণ থেকে বিরত থাকা ৭’শ ৫০ জন জেলে বিশেষ ভিজিএফ চাল পেয়েছেন। বুধবার দুপুর ১টায় আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান খেকুয়ানী বাজারে এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
ইলিশ সম্পদ বৃদ্ধির লক্ষ্যে গত বছর নভেম্বর মাসে জাটকা আহরণ নিষিদ্ধ করে সরকার। নভেম্বর থেকে শুরু করে আগামী জুন মাস পর্যন্ত চলবে এ কার্যক্রম। ৮ মাস জাটকা আহরণে বিরত থাকা জেলেদের জন্য ফেব্রুয়ারি , মার্চ, এপ্রিল, মে এ চার মাসের খাদ্য সহায়তা বরাদ্দ দেয় সরকার। প্রত্যেক জেলেকে মাসে ৪০ কেজি করে চাল দেয়া হবে। আমতলী উপজেলায় ৩ হাজার জেলে এ খাদ্য সহায়তা পাবে। প্রত্যেক ইউনিয়নের জেলেকে এ চাল দেয়া হবে।
গুলিশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ অ্যাডভোকেট নুরুল ইসলাম জানান, ইউনিয়নের ৭’শ ৫০ জন জেলের প্রত্যেককে ৪০ কেজি করে বিশেষ ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান জানিয়েছেন, মৎস্য সম্পদ বৃদ্ধির লক্ষ্যে সরকার ৮ মাস জাটকা আহরণ নিষিদ্ধ করেছে। এ ৮ মাসের মধ্যে চার মাস জেলেদের বিশেষ খাদ্য সহায়তা বরাদ্দ দিয়েছেন।