বাসস ক্রীড়া-৪ : লো’র স্থলাভিষিক্ত হবার বিষয়টি উড়িয়ে দিয়েছেন ক্লপ

103

বাসস ক্রীড়া-৪
ফুটবল-ক্লপ
লো’র স্থলাভিষিক্ত হবার বিষয়টি উড়িয়ে দিয়েছেন ক্লপ
লন্ডন, ১০ মার্চ ২০২১ (বাসস) : জার্মান ফুটবল দলের কোচ হিসেবে জোয়াকিম লো’র স্থানে দায়িত্ব নেবার সম্ভাবনাকে উড়িয়ে দিয়েছেন লিভারপুল বস জার্গেন ক্লপ। একইসাথে জানিয়েছেন লিভারপুলের সাথে বর্তমান চুক্তি নিয়েই তিনি চিন্তা করছেন।
জার্মান ফুটবল এসোসিয়েশন গতকাল জানিয়েছে জুলাইয়ে ইউরো ২০২০ শেষ হবার পরপরই জাতীয় দলের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন লো।
তার সাথে জার্মানীর বর্তমান চুক্তির মেয়াদ আরো এক বছর বাকি ছিল। ২০২২ কাতার বিশ^কাপ পর্যন্ত লো’র সাথে চুক্তি করেছিল জার্মানী।
লো’র সড়ে দাঁড়ানোর ঘোষনা আসার পরপরই তার স্থানে সুস্পষ্ট ফেবারিট হিসেবে ৫৩ বছর বয়সী ক্লপের নাম উঠে আসে। কিন্তু ক্লপ বলেছেন, ‘লিভারপুলের সাথে আমার এখনো তিন বছরের চুক্তি বাকি আছে। স্বাভাবিকভাবে বলতে গেলে এর থেকে সহজ করে কিছু বলার নাই। একটি চুক্তি করার পর সেটাতে অটল থাকাটাই স্বাভাবিক। মেইঞ্জের সাথে আমার যতদিন চুক্তি ছিল আমি অন্য কোন কিছু চিন্তা করিনি। যদিও ঐ সময় বুন্দেসলিগার অন্যান্য ক্লাবগুলো থেকেও আমার কাছে আরো বেশী আকর্ষণীয় প্রস্তাব এসেছিল। আমি না হলেও অন্য কেউ জার্মানীর দায়িত্ব নিবে। আমি নিশ্চিত এই মুহূর্তে জার্মান এফএ দারুন একটি প্রক্রিয়ার মধ্যেই এই সমস্যার সমাধান করতে পারবে।’
৬১ বছর বয়সী লো ২০০৬ সাল থেকে জার্মান জাতীয় দলের দায়িত্বে আছেন। তার অধীনে জার্মানী ২০১৪ সালে ব্রাজিলে বিশ^কাপ জয় করেছিল। কিন্তু পরের আসরেই গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়ায় লো চাপের মুখে পড়েন। ক্লপ বলেছেন, ‘জার্মানীর জন্য বেশ কয়েক বছর লো দুর্দান্ত পরিশ্রম করেছেন। আমি নিশ্চিত জার্মানীর অন্যতম সফল কোচ হিসেবে তার নাম বহাল থাকবে। ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপেও তার অধীনে জার্মানী সফল হবে বলেই আমি বিশ^াস করি।’
বাসস/নীহা/১৩২৬/স্বব