বাসস দেশ-৮ : চাঁদপুরে ২২ জেলে আটক

299

বাসস দেশ-৮
২২ জেলে আটক
চাঁদপুরে ২২ জেলে আটক
চাঁদপুর, ১০ মার্চ, ২০২১(বাসস) : জেলার পদ্মা ও মেঘনার অভয়াশ্রমে এলাকায় বুধবার ভোররাতে পৃথক পৃথক জাটকা রক্ষা অভিযানে ২২ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ, প্রশাসন ও মৎস্য বিভাগের কর্মকর্তারা।
চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল হক জানান, চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লগ্গীমারা এলাকায় ভোররাতে জাটকা শিকার করছে একদল জেলে- এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মৎস্য কর্মকর্তাকে সঙ্গে নিয়ে নৌ-পুলিশ নদীতে অভিযান চালিয়ে ১২ জেলেকে আটক করে । এ সময় ইঞ্জিনচালিত মাছ ধরার দুটি নৌকা ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।
আটক জেলেদের বিরুদ্ধে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন ভ্রাম্যমাণ আদালত পরিচলনা করেন। এতে সবাইকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন তিনি।
এদিকে পৃথক আরো দুটি অভিযানে জেলার হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তাদের অভিযানে ৫ জেলেকে আটক করে ৫ হাজার টাকা করে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় বলে জানান উপজেলা মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান।
আরেক অভিযানে নীলকমল ফাঁড়ির নৌ-পুলিশ ৫ জেলেকে আটক করে জেলহাজতে প্রেরণ করে। ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল জানান, নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা নদীতে জাটকা নিধন করার সময় তাদের আটক করা হয়।
জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকী জানান, গত ১০ দিনে চাঁদপুরে ৬৪ জেলে আটক করা হয়েছে, জব্দ করা হয়েছে ২৩ লাখ মিটার, ১৪ শ কেজি জাটকা এবং ২০টি নৌকা। জাটকা রক্ষা অভিযানে আমরা সার্বক্ষণিক নদী পাহারায় রয়েছি।
বাসস/এনডি/সংবাদদাতা/১৩২৫/নূসী