বাসস দেশ-৪৯ : কোস্ট গার্ডের অভিযানে প্রায় সাড়ে ৩ কোটি মিটার কারেন্ট জাল জব্দ

127

বাসস দেশ-৪৯
কারেন্ট জাল-উদ্ধার
কোস্ট গার্ডের অভিযানে প্রায় সাড়ে ৩ কোটি মিটার কারেন্ট জাল জব্দ
ঢাকা, ৯ মার্চ, ২০২১ (বাসস): কোস্ট গার্ড স্টেশান পাগলা ও গজারিয়ার সদস্যরা মুন্সিগঞ্জ সদর থানার মুক্তারপুর ব্রীজ সংলগ্ন ফিরিঙি বাজার, পঞ্চসার, গুশাইবাগ, দূর্গাবাড়ি ও বাস্তহারা এলাকার দশটি কারখানায় অভিযান চালিয়ে ৩ কোটি ৩৪ লাখ ১ হাজার ৫শ’ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করেছে।
এ সময় বিভিন্ন কারখানা থেকে ১৯ জনকে আটক করা হয়েছে।
মঙ্গলবার (৯ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানিয়েছেন।
এদিকে মুন্সিগঞ্জে এক প্রেস ব্রিফিংয়ে কোস্ট গার্ড ঢাকা জোনের জোনাল কমান্ডার এ টি এম রেজাউল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত আড়াইটা থেকে আজ বিকেল ৩টা পর্যন্ত পাগলা স্টেশান কমান্ডার লে. এম আশমাদুলের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় তন্ময় ফিসিং নেট ইন্ডা. লিমিটেড, হাবিব ফিসিং নেট ইন্ডা. লিমিটেড, জয়নাল ফিসিং নেট ইন্ডা. লিমিটেড, রহিম ফিসিং নেট ইন্ডা. লিমিটেড, জয়নাল ফিসিংনেট ইন্ডা, সুমন ফিসিংনেট ইন্ডা, বাচ্চু ছৈয়াল ফিসিং নেট ইন্ডা, মানিক ফিসিং নেট ইন্ডা, খোকন ফিসিংনেট ইন্ডা, মের্সাস তালুকদার ফিসিং নেট ইন্ডা ও একতা ফিসিং নেট ইন্ডা লিমিটেড থেকে ৩ কোটি ৩৪ লাখ ১হাজার ৫শ’ মিটার নতুন কারেন্ট জাল জব্দ করা হয়।
জব্দকৃত জালের আনুমানিক বাজার মূল্য ১শ’ কোটি ২০ লাখ ৪৫ হাজার টাকা।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. টিপু সুলতান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিহাবুল আরিফ (সহকারি কমিশনার-ট্রেজারী শাখা) এ সময় উপস্থিত ছিলেন।
তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভূক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন ও অবৈধ কারেন্ট জাল দিয়ে মৎস্য ধরা রোধে এ বাহিনীর নিয়মিত অভিযান অব্যাহত থাকবে।
বাসস/সবি/এফএইচ/২১১৮/-শআ