বাসস দেশ-৪৭ : সিলেটে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব ১৭ মার্চ

136

বাসস দেশ-৪৭
সিলেট-বঙ্গবন্ধু-উৎসব
সিলেটে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব ১৭ মার্চ
সিলেট, ৯ মার্চ ২০২১ (বাসস): বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সিলেটে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব আগামী ১৭ মার্চ থেকে শুরু হবে। জেলা পরিষদ, সিলেট এ কর্মসূচির আয়োজন করতে যাচ্ছে।
জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লুৎফুর রহমান আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন। সিলেট জেলা স্টেডিয়ামের আউটার ও কবি নজরুল অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে জাতির পিতার স্মৃতি চারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, আলোচনা সভা এবং বঙ্গবন্ধুকে নিয়ে ভাবনা।
১৭ মার্চ বুধবার বিকেলে বঙ্গবন্ধু উৎসব উদ্বোধন করবেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি। দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান, আতশবাজি, নৃত্যানুষ্ঠান, বঙ্গবন্ধু ও স্বগত ভাবনা শীর্ষক আলোচনা সভা এবং গীতি নৃত্যনাট্য ‘রূপান্তরের গান’।
দ্বিতীয় দিন বৃহস্পতিবার বিকেলে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মুর্শেদ আহমদ চৌধুরী। এ দিনের অনুষ্ঠানের মধ্যে রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান, বাউলগানে বঙ্গবন্ধু শীর্ষক গানের অনুষ্ঠান।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। শেষ দিনে জেলা পরিষদ প্রকাশিত স্মারক ‘মহানায়ক’ এর মোড়ক উম্মোচন, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৃত্যানুষ্ঠান, মহাকাব্যের মহানায়ক শীর্ষক আলোচনা সভা এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে নির্মিত গীতি নৃত্যনাট্য।
মঙ্গলবার সংবাদ সম্মেলনে সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/২০৪১/- শআ