বাসস দেশ-৪১ : বঙ্গবন্ধু মেধাসম্পন্ন জাতি গড়তে মিল্কভিটা প্রতিষ্ঠা করেছিলেন : স্বপন ভট্টাচার্য্য

206

বাসস দেশ-৪১
স্বপন-মিল্কভিটা
বঙ্গবন্ধু মেধাসম্পন্ন জাতি গড়তে মিল্কভিটা প্রতিষ্ঠা করেছিলেন : স্বপন ভট্টাচার্য্য
ঢাকা, ৯ মার্চ, ২০২১ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেধা সম্পন্ন জাতি গড়ে তুলতে সমবায়ভিত্তিক প্রতিষ্ঠান মিল্কভিটা প্রতিষ্ঠার মতো যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন।
মিল্কভিটার সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন, শিশু পুষ্টির অভাব পূরণ ও মস্তিষ্কের স্বাভাবিক বিকাশে দুগ্ধজাত পণ্য উৎপাদন করে মিল্কভিটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
স্বপন ভট্টাচার্য্য আজ রাজধানীর তেজগাঁওয়ের দুগ্ধভবনে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্কভিটা)’র সার্বিক বিষয় নিয়ে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক অমর চান বনিক।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বপন ভট্টাচার্য্য বলেন, মিল্কভিটার দুগ্ধ সংগ্রহ থেকে প্রক্রিয়াজাত পর্যন্ত প্রতিটি ধাপে কঠোর মান নিয়ন্ত্রণ করা হয়। এতে প্রতিষ্ঠানটি স্বাস্থ্যসম্মত, নিরাপদ দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য উৎপাদন করছে।
তিনি বলেন, তারই ধারাবাহিকতায় মিল্কভিটা বৈচিত্র্যময় পণ্য বাজারজাত করছে। এছাড়াও বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন ধরনের পণ্য উৎপাদনের চেষ্টা করছে।
পরে, প্রতিমন্ত্রী মিল্কভিটার প্রধান কার্যালয়ের সম্মুখে বিক্রয় কেন্দ্রের উদ্ভোধন করেন।
বাসস/সবি/এমএএস/১৯৪৪/-শআ