বাসস দেশ-১৭ : ময়ূর-২ লঞ্চের মালিকসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ ২১ এপ্রিল

101

বাসস দেশ-১৭
ময়ূর-২ লঞ্চ-চার্জশিট
ময়ূর-২ লঞ্চের মালিকসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ ২১ এপ্রিল
ঢাকা, ৯ এপ্রিল, ২০২১ (বাসস): বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় করা মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হামিদ ছোয়াদসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণের জন্য ২১ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।
আজ মঙ্গলবার মামলার চার্জশিট গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন মামলার মুল নথি মহানগর দায়রা জজ আদালতে থাকায় ঢাকার সিনিয়ার জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রট কাজী আশরাফ চার্জশিট গ্রহণের জন্য নতুন দিন ধার্য করেন।
এরআগে ২৩ ফেব্রুয়ারি ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হামিদ ছোয়াদসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারি কর্মকর্তা সদরঘাট নৌ থানার এসআই শাহিদুল আলম।
চার্জশিটভুক্ত অপর আসামিরা হলেন- লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা, সহকারি মাস্টার জাকির হোসেন, চালক শিপন হাওলাদার, শাকিল হোসেন সিপাই, সুকানি নাসির মৃধা, মো. হৃদয় হাওলাদার, সুপারভাইজার আব্দুস সালাম, সেলিম হোসেন হিরা, আবু সাঈদ ও দেলোয়ার হোসেন সরকার।
২০২০ সালের ২৯ জুন সকাল ৯টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা লঞ্চ ‘মর্নিং বার্ড’ সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগমুহূর্তে সেটিকে ধাক্কা দেয় চাঁদপুরগামি লঞ্চ ময়ূর-২। এতে ‘মর্নিং বার্ড’ ডুবে গিয়ে ৩৪ জনের মৃত্যু হয়।
‘মর্নিং বার্ড’কে ধাক্কা দিয়ে ডুবিয়ে দেয়ার সময় ‘ময়ূর-২’ এর মূল মাস্টার নয় এমন একজন শিক্ষানবিশ চালাচ্ছিলেন বলে অভিযোগ উঠে।
দুর্ঘটনার পর অবহেলাজনিত মৃত্যু এবং বেপরোয়াভাবে জাহাজ চালানোর অভিযোগে একটি মামলা করেন নৌ-পুলিশ সদরঘাট থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ শামসুল।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬২৫/কেকে