বাসস দেশ-১৬ : বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু : আদনান দু’দিনের রিমান্ডে

89

বাসস দেশ-১৬
আদনান-রিমান্ড-শিক্ষার্থী
বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু : আদনান দু’দিনের রিমান্ডে
ঢাকা, ৯ মার্চ, ২০২১ (বাসস): রাজধানীর কলাবাগানে ভবনের ছাদ থেকে পড়ে তাজরিন মোস্তফা মৌমিতা (১৯) নামের এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় গ্রেফতারকৃত আমির হামজা আদনানকে দু’দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আজ ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আসাদুজ্জামান নুর শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে তাকে এ মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে তার বিরুদ্ধে পাঁচ দিনের রিমান্ড চেয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত শুনানির জন্য এদিন ধার্য করেন।
সোমবার (১ মার্চ) রাতে নিহত শিক্ষার্থীর বাবা মো. কামাল মোস্তফা খান শামীম বাদি হয়ে কলাবাগান থানায় একটি মামলা করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, মেয়েটি তার পরিবারের সঙ্গে কলাবাগান ৮ নম্বর রোডের ২ নম্বর বাড়ির চতুর্থ তলায় বসবাস করতেন। মেয়েটি গত ২৬ ফেব্রুয়ারি বিকেল সাড়ে ৪টার দিকে সাততলা ভবনের ছাদে ওঠে। সন্ধ্যা ৬টার দিকে পরিবার জানতে পারে, তাদের মেয়ে ছাদ থেকে পড়ে গেছে। ময়না তদন্ত শেষে শনিবার রাতে রাজধানীর রায়ের বাজার কবরস্থানে লাশ দাফন করা হয়।
পরিবারের অভিযোগ, বাড়ির মালিকের ছেলে ফাইজার ও তাঁর বন্ধুরা দীর্ঘদিন ধরে মেয়েটিকে উত্ত্যক্ত করে আসছিল। ফাইজার বাসার ছাদে বন্ধুদের নিয়ে আড্ডা দিতো। পড়ালেখা শেষে মাঝে মধ্যে বিকেলে ছাদে উঠলে মেয়েটিকে উত্ত্যক্ত করতো ফাইজার। মেয়েটিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এতে বাড়ির মালিকের ছেলে ফাইজার ও তার বন্ধুরা জড়িত থাকতে পারে বলে তারা দাবি করেছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৫১৫/-আসাচৌ