মাগুরায় সদর উপজেলা মডেল মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন

229

মাগুরা, ৯ মার্চ, ২০২১(বাসস) : মাগুরা সদর উপজেলার ভিটাসাইর এলাকায় আজ মঙ্গলবার দুপুর ১টায় ‘সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের’ ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে ।
অনুষ্ঠানে জেলা প্রশাসক ড.আশরাফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু,সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, মাগুরা গণপূর্ত বিভাগের নির্বাহী কর্মকর্তা সাকিউল আজম,পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান,মাগুরা ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক শেখ আকরামুল হক, মাগুরা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ,সহ-সভাপতি মুন্সী রেজাউল হক,পৌর আওয়ামীলীগের সভাপতি বাকী ইমাম,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আশরাফুল আলম বাবুল ফকির প্রমুখ ।
অনুষ্ঠানে জানান, “প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন” শীর্ষক প্রকল্পের আওতায় সদরের ভিটাসাইর এলাকায় ৪৩ শতাংশ জমিতে ৩ তলা বিশিষ্ট এ মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করা হবে। এটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১২ কোটি ৫৯ লক্ষ ৯৫ হাজার টাকা । এটি বাস্তবায়ন করবে জেলা গণপূর্ত বিভাগ । এ মসজিদের ১ম তলায় ইমাম প্রশিক্ষণ ও গণশিক্ষা কেন্দ্র, ২য় তলায় প্রধান নামাজের কক্ষসহ অফিস রুম, ৩য় তলায় প্রার্থনার স্থান, ইসলামী লাইব্রেরী , মক্তব ও হেফজ খানা থাকবে।
জেলা গণপূর্ত বিভাগ ও ইসলামী ফাউন্ডেশন মাগুরা এ অনুষ্ঠানের আয়োজন করে।