বাসস দেশ-৩৬ : চট্টগ্রাম কারাগারে তদন্ত দল, ফায়ার সার্ভিসের তল্লাশি

108

বাসস দেশ-৩৬
কারাগারে-তদন্ত দল-ফায়ার সার্ভিস
চট্টগ্রাম কারাগারে তদন্ত দল, ফায়ার সার্ভিসের তল্লাশি
চট্টগ্রাম, ৮ মার্চ, ২০২১ (বাসস) : চট্টগ্রাম কেন্দ্রিয় কারাগারে নিখোঁজ হাজতিকে খুঁজতে কারা অভ্যন্তরে তল্লাশি শুরু করেছে ফায়ার সার্ভিসের তিনটি দল। এঘটনায় কারা কর্তৃপক্ষের গঠিত তদন্ত দল চট্টগ্রাম কারাগারে পৌঁছেছেন।
সোমবার দুপুর ১টার দিকে ফায়ার সার্ভিসের সদস্যরা চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করে। হাজতি মো. ফরহাদ হোসেন রুবেল এর সন্ধানে কারাগারের ভেতর ড্রেন ও সেপটিক ট্যাংকগুলোতে তল্লাশি চালানো হচ্ছে।
চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক জানে আলম জানান, চট্টগ্রাম ফায়ার সার্ভিসের তিনটি দল কাজ শুরু করেছে। কারাগারের অভ্যন্তরে সব ড্রেন ও সেপটিক ট্যাংকগুলোতে তল্লাশি চালানো হবে। সেখানে অনেকে অসুস্থ হতে পারে, তাই পরিধি আরও বাড়তে পারে।
অপরদিকে সোমবার ১০টার দিকে কারা কর্তৃপক্ষের গঠিত তদন্ত দল ডিআইজি প্রিজন এর কার্যালয়ে যান। সেখানে কারাগারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। পরে সেখান থেকে চট্টগ্রাম কারাগার পরিদর্শনে যান তারা।
গত শনিবার সকাল থেকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্ণফুলী ভবনের পানিসম্যান্ট ওয়ার্ডে থাকা হাজতি ফরহাদ হোসেন রুবেল নিখোঁজ হন। এ ঘটনায় রোববার তিন সদস্যের তদন্ত কমিটি করেন কারা মহাপরিদর্শক।
তদন্ত দলের প্রধান করা হয় খুলনা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক ছগির মিয়াকে। অন্য দুই সদস্য হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারের সুপার ইকবাল হোসেন ও বান্দরবান জেলা কারাগারের ডেপুটি জেলার ফোরকান ওয়াহিদ। তাদের সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।
নিখোঁজ হাজতি মো. ফরহাদ হোসেন রুবেল নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভান্ডারির ছেলে।
বাসস/জিই/কেএস/১৯৪৩/কেকে